• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:০০ সকাল

বিএসএফের হয়রানির প্রতিবাদে বেনাপোলে রপ্তানি কার্যক্রম বন্ধ

  • প্রকাশিত ০৪:২৭ বিকেল ফেব্রুয়ারি ১৩, ২০১৯
বেনাপোল
বেনাপোল কাস্টম হাউজ। ফাইল ছবি/ইউএনবি

ট্রাক শ্রমিকদের অভিযোগ, বেশ কিছুদিন ধরে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় বাংলাদেশি ট্রাক শ্রমিকদের ওপর নির্যাতন করে আসছে বিএসএফ সদস্যরা

বিএসফের হাতে হয়রানির অভিযোগ তুলে এর প্রতিবাদে বাংলাদেশি ট্রাক শ্রমিকরা বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে সব ধরনের পণ্য রপ্তানি বন্ধ করে দিয়েছে ট্রাক শ্রমিকেরা।  

ফলে শত শত বাংলাদেশি রপ্তানি পণ্য বোঝাই ট্রাক আটকা পড়েছে বেনাপোল বন্দর এলাকায়।

বেনাপোল-ঝিকরগাছা ট্রাক শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক  আ. রহমান কালু জানান, বেশ কিছুদিন ধরে ভারতের পেট্রাপোল বন্দর এলাকায় বাংলাদেশি ট্রাক শ্রমিকদের ওপর নির্যাতন করে আসছে বিএসএফ সদস্যরা।

তিনি বলেন, বাংলাদেশ থেকে রপ্তানি পণ্যবোঝাই ট্রাক নিয়ে বেনাপোল বন্দরের ওপারে ভারতের পেট্রাপোল বন্দরে প্রবেশ করার পর তাদের আর বাইরে বের হতে দেয়া হয় না। ফলে প্রায়শই চালকদের থাকতে হয় অনাহারে অর্ধাহারে। এতে চালকরা প্রতিবাদ করলে তাদরকে শারীরিকভাবে নির্যাতন করা হয়।    

বেনাপোল চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা আজিজুর রহমান জানান, বিএসএফ কর্তৃক বাংলাদেশি ট্রাক শ্রমিক হয়রানির প্রতিবাদে সকাল থেকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশ থেকে সব ধরনের পণ্য রপ্তানি বন্ধ রয়েছে। তবে দু দেশের মধ্যে আমদানি বাণিজ্য সচল রয়েছে বলে জানান ওই কর্মকর্তা।