• রবিবার, অক্টোবর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:০৬ দুপুর

জার্মানি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

  • প্রকাশিত ০৯:৫৫ রাত ফেব্রুয়ারি ১৪, ২০১৯
প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানির মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছলে তাকে স্বাগত জানান সেখানকার প্রবাসী বাংলাদেশিরা। ছবি: ফোকাস বাংলা

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি তার প্রথম বিদেশ সফর

একটি আন্তর্জাতিক নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে তিন দিনের সরকারি সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জার্মানিতে পৌঁছেছেন। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুরে তিনি মিউনিখ বিমানবন্দরে পৌঁছান বলে জানিয়েছে বাসস।

টানা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর এটি তার প্রথম বিদেশ সফর।

দেশে ফেরার পথে তিনি সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফর করবেন। দুই দিনের মিউনিখ নিরাপত্তা সম্মেলন শুরু হচ্ছে বৃহস্পতিবার থেকেই। এই সম্মেলন ছাড়াও বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখানে শীর্ষস্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি ও হেলথ ক্যাম্পেইনারদের সঙ্গেও বৈঠক করবেন।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি স্থানীয় সময় দুপুর ১টা ১০ মিনিটে মিউনিখ আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ।

পরে প্রধানমন্ত্রীকে বর্ণাঢ্য মোটর শোভাযাত্রাসহ হোটেল শেরাটনে নিয়ে যাওয়া হয়, সফরকালে তিনি সেখানেই অবস্থান করবেন।

হোটেলে পৌঁছলে অল ইউরোপীয় আওয়ামী লীগ সভাপতি অনিল দাশগুপ্ত এবং সাধারণ সম্পাদক এম. এ গণির নেতৃত্বে প্রবাসীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান।