• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৬:৫১ সন্ধ্যা

বিএনপি: গণতন্ত্রের লেবাসে সরকার একদলীয় শাসন কায়েম করেছে

  • প্রকাশিত ১০:৪২ রাত ফেব্রুয়ারি ১৫, ২০১৯
ড. আব্দুল মঈন খান
ড. আব্দুল মঈন খান। ছবি: সৌজন্যে।

বিএনপিকে নির্মূল করার পাইলট প্রকল্পের অংশ হিসেবে সরকার খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছে

গণতন্ত্রের লেবাসে সরকার দেশে স্বৈরাচারী শাসন ব্যবস্থা কায়েম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র নেতা ড. আব্দুল মঈন খান।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে তিনি এ অভিযোগ করেন বলে ইউএনবি জানিয়েছে।

মঈন খান বলেন, "সরকার দেশে অলিখিত একদলীয় শাসন-বাকশাল প্রতিষ্ঠা করেছে। তারাই আবার গণতন্ত্রের ভান ধরে এবং প্রায়ই গণতন্ত্রের কথা বলে"।

দেশের জনগণকে এ সরকার থেকে সচেতন থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, "জার্মানভিত্তিক গবেষণা প্রতিষ্ঠানে এ সরকারকে নব্য স্বৈরাচার বলেছে। সরকার কেবল মুখে মুখে গণতন্ত্রের কথা বলছে। কিন্তু গণতন্ত্রের লেবাসে স্বৈরাচারী আচরণ করছে"।

একটি স্বৈরাচারী সরকারের থেকেও গণতন্ত্রের ভানধারী স্বৈরাচারী সরকার বেশি ক্ষতিকর বলেও মন্তব্য করেন বিএনপির সিনিয়র এ নেতা।

মঈন খান বলেন, "জিয়াউর রহমানের বহুদলীয় গণতন্ত্রের মতো আমরা জনগণের গণতান্ত্রিক এবং ভোটের অধিকার পুনরুদ্ধার করতে চাই। খালেদা জিয়াকে জেল থেকে মুক্ত করে আমরা অবশ্যই গণতন্ত্র পুনরুদ্ধার করব।"

বিএনপিকে নির্মূল করার পাইলট প্রকল্পের অংশ হিসেবে সরকার খালেদা জিয়াকে জেলে পাঠিয়েছে অভিযোগ করে দলটির স্থায়ী কমিটির সদস্য বলেন,  "এরপরও বিএনপি ঐক্যবদ্ধ এবং শক্তিশালী দল হিসেবে রয়েছে"।