• সোমবার, ডিসেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:১৫ রাত

শপথ নিলেন সৈয়দ আশরাফের বোন লিপি

  • প্রকাশিত ০৫:০৯ সন্ধ্যা ফেব্রুয়ারি ১৬, ২০১৯
জাকিয়া নূর লিপি
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী (বাঁয়ে) শনিবার সংসদ ভবনে তার কার্যালয়ে জাকিয়া নূরকে শপথ বাক্য পাঠ করান। ছবি- সৌজন্যে

কিশোরগঞ্জ-১ আসনের উপনির্বাচনে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের কথা থাকলেও অন্য কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী জাকিয়া নূর লিপি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন

প্রয়াত জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসন থেকে একাদশ সংসদের সদস্য হিসেবে শপথ নিয়েছেন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সংসদ ভবনে তার কার্যালয়ে জাকিয়া নূরকে শপথ বাক্য পাঠ করান বলে সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এবং হুইপ ইকবালুর রহিম উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ-১ আসনের উপনির্বাচনে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের কথা থাকলেও অন্য কোনো প্রার্থী না থাকায় আওয়ামী লীগের প্রার্থী জাকিয়া নূর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনের পর নির্বাচন কমিশন গত ১৩ ফেব্রুয়ারি এক সরকারি গেজেটের মাধ্যমে তাকে নির্বাচিত ঘোষণা করা হয়।

জাকিয়া নূর মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের মেয়ে এবং আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আশরাফ নির্বাচিত হলেও শপথ নেয়ার আগে ৩ জানুয়ারি মৃত্যুবরণ করেন। এতে কিশোরগঞ্জ-১ আসনটি শূণ্য হয়। এতে উপনির্বাচনের জন্য ১০ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি।