• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১৮ রাত

স্বাস্থ্যমন্ত্রী: জনগনণের টাকায় বেতন নিয়ে সেবা দিবেন না, তা হবেনা

  • প্রকাশিত ০৮:০৪ রাত ফেব্রুয়ারি ১৬, ২০১৯
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
শনিবার মানিকগঞ্জ কর্নেল মালেক সরকারী মেডিক্যাল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ৫ম ব্যাচের শিক্ষার্থীদের পরিচিতি সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ছবি: মতিউর রহমান/ ঢাকা ট্রিবিউন

'দায়িত্বে  অবহেলা যারা করবেন তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে দ্বিধা বোধ করবেনা স্বাস্থ্য মন্ত্রণালয়'

জনগণের ট্যাক্সের টাকায় বেতন নিয়ে ডাক্তার, নার্স এবং কর্মচারীরা দায়িত্ব পালন না করলে তাদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার  বিকেলে মানিকগঞ্জ কর্নেল মালেক সরকারী মেডিক্যাল কলেজের এমবিবিএস প্রথম বর্ষের ৫ম ব্যাচের শিক্ষার্থীদের পরিচিতি সভা এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, "জনগনের ট্যাক্সের টাকা দিয়ে আমরা বেতন নিবো আর জনগনকে সেবা দিব না, কর্মস্থলে থাকবো না এটা কোন ভাবেই মেনে নেয়া হবে না। দায়িত্বে  অবহেলা যারা করবেন তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে দ্বিধা বোধ করবেনা স্বাস্থ্য মন্ত্রণালয়"।

তিনি আরো বলেন, "কোন বিষয়ে ঐক্যবদ্ধ ভাবে কাজ করলে যে কোন অসাধ্যকে জয় করা সম্ভব। সর্বশেষ এই ঐক্যের পরিচয় আমরা পেয়েছি, সোহরাওয়ার্দী হাসপাতালের অগ্নিকান্ডে। সেখানে একজন রোগীও আহত বা নিহত হয়নি"।

কর্নেল মালেক কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মো: আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, মানিকগঞ্জ পৌরসভার মেয়র গাজী কামরুল হুদা সেলিম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. আনিসুজ্জামান, সাধারণ সম্পাদক ডা. এ কে এম আমিনুল ইসলাম, মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা. মিজানুর রহমান এবং বায়ো কেমিস্ট বিভাগের সহযোগি অধ্যাপক ডা. বজলুর রহমান প্রমুখ।