• সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৪ রাত

বাংলাদেশি স্টার্ট-আপে পরামর্শ দেবে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠান

  • প্রকাশিত ০৯:১৮ রাত ফেব্রুয়ারি ১৬, ২০১৯
বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ-ইউএস এমএসি
ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিসকোতে শুক্রবার বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও ইউএস এমএসির মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ছবি: সৌজন্যে।

যুক্তরাষ্ট্রের পরামর্শক এই প্রতিষ্ঠান ইউএস এমএসি বিশ্বব্যাপী স্টার্ট-আপদের পরামর্শ এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে তহবিল পেতে সাহায্য করে থাকে

বাংলাদেশের তরুণ উদ্যোক্তাদের স্টার্ট-আপে সাহায্য করবে যুক্তরাষ্ট্রের পরামর্শক প্রতিষ্ঠান মার্কেট এক্সেস সেন্টার (ইউএস এমএসি)।

এ বিষয়ে ক্যালিফোর্নিয়ার সানফ্রানসিসকোতে শুক্রবার বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও ইউএস এমএসির মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে বলে ইউএনবির একটি খবরে বলা হয়েছে।

এ সমঝোতার অন্যতম লক্ষ্য বাংলাদেশের স্টার্ট-আপদের সাথে মার্কেট এক্সেস সেন্টারের সুদূরপ্রসারী সম্পর্ক সৃষ্টি করা।

চুক্তি সই অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হোসনে আরা বেগম ও মার্কেট এক্সেস সেন্টারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এছাড়াও যুক্তরাষ্ট্র সফরকালে প্রতিমন্ত্রী পলক ক্যালিফোর্নিয়াতে গুগলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পরামর্শক প্রতিষ্ঠান ইউএস এমএসি বিশ্বব্যাপী স্টার্ট-আপদের পরামর্শ দিয়ে থাকে। এছাড়া তারা স্টার্ট-আপগুলোকে আন্তর্জাতিক পরিমণ্ডলে তহবিল পেতেও সাহায্য করে। প্রতিষ্ঠানটি অনলাইনে কিংবা সরাসরি এসব সাহায্য করে থাকে।