• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:৪০ সকাল

‘আমার বাবারে কেউ দেখেছেন?’

  • প্রকাশিত ০৪:১৫ বিকেল ফেব্রুয়ারি ২১, ২০১৯
চকবাজার অগ্নিকাণ্ড
বুধবার রাজধানীর চকবাজারে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে নিখোঁজ ছেলের সন্ধানে ঢামেকে ছেলের ছবিসহ সন্তানহারা রুবিনা বেগম। ছবি: মাহমুদ হোসাইন অপু/ঢাকা ট্রিবিউন।

অগ্নিকাণ্ডে নিহত এবং নিখোঁজদের সন্ধানে ঢাকা মেডিকেল কলেজের মর্গে আসা হাজারো মানুষের ভিড়ে নিজের ছেলেকে খুঁজে ফিরছেন সন্তানহারা এই মা

"যা পান, একটু মাংস হলেও, একটু, একটু হলেও দেন! আমার বাবারে আমি কোলে নিমু! আমার বাবারে ডাকলে আসবে না? আমার বাবার অনেক সপ্ন ছিল, বিদেশ যাবে! ও নর্থ সাউথে এ পড়ে! আমার বাবারে আমি ডাকলে আসবে তো? যা পান, আমার বাবার, একটু বের করে দেন! দেখেছেন? আমার বাবারে কেউ দেখেছেন?"

কথাগুলো বুধবার রাজধানীর চকবাজারে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডে নিখোঁজ এক সন্তানের মা রুবিনা ইয়াসমিনের। অগ্নিকাণ্ডে নিহত এবং নিখোঁজদের সন্ধানে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে আসা হাজারো মানুষের ভিড়ে তিনি খুঁজে ফিরছেন তার ছেলে রোহানকে।

তার কথা থেকে জানা যায়, বুধবার ২টি মোটরসাইকেলে করে ৩ বন্ধুসহ চকবাজারে গিয়েছিলেন রোহান। এর মধ্যে ২ জন ফিরে আসলেও রোহান এবং তার আরেক বন্ধু লাবিদকে পাওয়া যাচ্ছেনা।

তাই, তিনি রোহানের একটি ছবি নিয়ে তার খোঁজে বেরিয়েছেন সন্তানহারা এই মা। এমনই হাজারো স্বজনের আহাজারিতে ভারি হয়ে আছে ঢামেকের মর্গ এলাকা। 

বুধবারের ভয়াবহ অগ্নিকাণ্ডে এখনও পর্যন্ত ৭০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।