• সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ০৯:০৬ রাত

ডাকসু নির্বাচন: নির্বাচন পেছানোসহ সাতদফা দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

  • প্রকাশিত ০১:৫৭ দুপুর ফেব্রুয়ারি ২৪, ২০১৯
হলের বাইরে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থাপনসহ সাত দফা দাবি ও নির্বাচন তিনমাস পেছানোর জন্য বিক্ষোভ
রবিবার হলের বাইরে একাডেমিক ভবনে ভোটকেন্দ্র স্থাপনসহ সাত দফা দাবি ও নির্বাচন তিনমাস পেছানোর জন্য বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। ছবি: ঢাকা ট্রিবিউন

দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে উপাচার্য কার্যালয় ঘেরাও করে সংগঠনটির নেতাকর্মীরা

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের কেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে স্থাপনসহ সাত দফা দাবি ও নির্বাচন তিনমাস পেছানোর জন্য বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল। রবিবার(২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

জাতীয়তাবাদী ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিক ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমাদের দাবিগুলো আমরা প্রশাসনের কাছে জানিয়ে আসছি। তবে তারা এ বিষয়টির প্রতি কোনো নজর দিচ্ছে না।” এসময় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান উপস্থিত ছিলেন।

গত ১৮ ফেব্রুয়ারি ডাকসু ও হল সংসদ নির্বাচনের কেন্দ্র হলের বাইরে করার দাবিতে  উপাচার্য কার্যালয় ঘেরাও করে প্রগতিশীল ছাত্রজোট।

প্রসঙ্গত, প্রায় দুই যুগ পর ডাকসু নির্বাচনের তফসিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২৫টি পদে ডাকসু  নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১১ মার্চ।