• বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪০ রাত

ফরিদপুরে চাঁদাবাজি মামলায় কারাগারে আওয়ামী লীগ নেতা

  • প্রকাশিত ০৭:৪৪ রাত মার্চ ১১, ২০১৯
ফরিদপুরে অমিতাভ বোস
ফরিদপুরে অমিতাভ বোস (৫১) নামে এক আওয়ামী লীগ নেতাকে চাঁদাবাজির অভিযোগে কারাগারে পাঠিয়েছে পুলিশ। ছবি: ঢাকা ট্রিবিউন

গত ১২ ফেব্রুয়ারি অমিতাভ নামে ঐ আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে  চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়

ফরিদপুর শহরের কোতয়ালী থানার সিংপাড়া মহল্লার  এক আওয়ামী লীগ নেতাকে চাঁদাবাজির অভিযোগে কারাগারে পাঠিয়েছে পুলিশ। সোমবার (১১ মার্চ) সকাল সোয়া ১১টার দিকে তাকে গ্রেপ্তার করে দুপুর ১টার মধ্যে জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

কোতয়ালী থানা সুত্রে জানা যায়, গত ১২ ফেব্রুয়ারি অমিতাভের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা হয়। এ মামলার বাদী শহরের এক মাছের আড়তদার।

মামলার এজাহারে বলা হয়েছে, গত ১০ ফেব্রুয়ারি রাত আনুমানিক সোয়া ৮টার দিকে অমিতাভসহ অজ্ঞাতনামা আরও সাত/আটজন ব্যক্তি বাদীর আড়তে এসে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। বাদী চাঁদা দিতে অস্বীকার করলে অমিতাভসহ অন্যরা তার ক্যাশ বাক্স ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা নিয়ে যায়।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোয়াজ্জেম হোসেন জানান, সোমবার বেলা সোয়া ১১টার দিকে অমিতাভকে সিংপাড়া এলাকার একটি সড়ক থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে জেলার মূখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়ে দেওয়া হয়।

প্রসঙ্গত, অমিতাভ বোস (৫১) ফরিদপুর শহরের সিংপাড়া মহল্লার বাসিন্দা হারিদাস বোসের ছেলে। তিনি (অমিতাভ) জেলা আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি সদর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে তিনি ফরিদপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।