• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:৪১ রাত

শোভন-নুরের কোলাকুলি, ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচী প্রত্যাহার

  • প্রকাশিত ০৫:০২ সন্ধ্যা মার্চ ১২, ২০১৯
শোভন নুর
মঙ্গলবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে কোলাকুলি করে একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন ডাকসুর ভিপি পদে প্রতিদ্বন্দীতাকারী নুরুল হক নুর ও রেজওয়ানুল হক চৌধুরী শোভন। ছবি: মেহেদি হাসান

টিএসসিতে পরস্পর কোলাকুলি করে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেন শোভন ও নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ভিপি পদে বিজয়ী নুরুল হক নুরকে শুভেচ্ছা জানিয়েছেন ছাত্রলীগের সভাপতি ও ভিপি পদে প্রতিদ্বন্দ্বিতাকারী রেজওয়ানুল হক চৌধুরী শোভন। 

মঙ্গলবার দুপুরে টিএসসিতে পরস্পর কোলাকুলি করে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করেন শোভন ও নুর।

এর পরেই সোমবারের ডাকা ক্লাস-পরীক্ষা বর্জন কর্মসূচি প্রত্যাহারের ঘোষণা দেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুর।

নূর বলেন, বিশ্ববিদ্যালয়ের বড় ভাই ও প্রতিদ্বন্দ্বী হয়েও ভিপি পদে জয়লাভ করায় তিনি আমাকে শুভেচ্ছা জানিয়েছেন। বিষয়টা আমার ভালো লাগছে। আমিও তাকে ধন্যবাদ জানাই। 

ডাকসু ও হল সংসদ নির্বাচনে কারচুপির বিষয়ে নুর সাংবাদিকদের বলেন, নির্বাচনে বেশ কিছু অনিয়মের অভিযোগ এসেছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সেগুলো তদন্ত করে দেখবেন। কারচুপি-অনিয়ম প্রমাণিত হলে তারা ব্যবস্থা নেবেন।

এর আগে শোভন বলেন, ভোটাররা ভিপি পদে নুরুল হক নূরকে বেছে নিয়েছেন। তাদের রায়ের প্রতি আমি সম্মান জানাচ্ছি। তার সঙ্গে আছি, তাকে নিয়েই শিক্ষার্থীদের যে কোনো অধিকার আদায়ে কাজ করব।

তিনি আরও বলেন,  বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হয় এমন কোনও পরিস্থিতি ছাত্রলীগ চায় না। ডাকসু নির্বাচন যারা পরিচালনা করেছেন, তারা আমাদেরই শিক্ষক। তাদের প্রতি সম্মান দেখিয়ে আমি আমার পরাজয় মেনে নিচ্ছি। তাদের সিদ্ধান্ত মাথা পেতে নিচ্ছি।