• শনিবার, ডিসেম্বর ০৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৫:৫৩ সন্ধ্যা

এপ্রিলে রাজধানী জুড়ে চালু হচ্ছে চক্রাকার বাস সার্ভিস

  • প্রকাশিত ০৮:২০ রাত মার্চ ১৩, ২০১৯
বাস
প্রতীকী ছবি/পেক্সেলস

‘বাস রুট রেশনালাইজেশন’ বিষয়ে গঠিত কমিটির সভা শেষে এ কথা জানা গেছে

গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে এবং যাত্রীদের সুবিধার্থে আগামী এপ্রিলের মাঝামাঝি থেকে রাজধানীর ধানমন্ডি, উত্তরা, মতিঝিলে চক্রাকার বাস সার্ভিস চালু করা হবে।

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার লক্ষ্যে ‘বাস রুট রেশনালাইজেশন’ বিষয়ে গঠিত কমিটির সভা শেষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন আজ বুধবার সাংবাদিকদের এ কথা জানান।

নগরভবনের সভাকক্ষে আয়োজিত এ সংবাদ সম্মেলনে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম উপস্থিত ছিলেন বলে জানিয়েছে বাসস।

সাঈদ খোকন বলেন, ‘‘সংশ্লিষ্ট সকলের সার্বিক সহযোগিতায় সকল প্রক্রিয়া সম্পন্ন করে মধ্য এপ্রিল থেকে আমরা চক্রাকার বাস সার্ভিস চালু করতে পারব বলে আশা করছি।’’

এর আগে সিটি কর্পোরেশনের সভাকক্ষে মেয়র সাঈদ খোকনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত সভায় ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান আব্দুর রহমান, ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতা খন্দকার এনায়েতুল্লাহ খান, ডিএমপি, বিআরটিসি, বিআরটিএ, ডিটিসিএ, রাজউক, ওয়াসাসহ সংশ্লিষ্ট সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনের লক্ষ্যে গত বছর এই কমিটি গঠন করা হয়। ডিএসসিসি মেয়রকে আহ্বায়ক করে ১০ সদস্যের এ কমিটিতে ডিএনসিসির মেয়রকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে। এ ছাড়া কমিটির অন্যরা হলেন- বিআরটিএ’র চেয়ারম্যান, বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট কর্পোরেশনের চেয়ারম্যান, রাজউক চেয়ারম্যান, ডিএমপি কমিশনার, গণপরিবহন বিশেষজ্ঞ ড. এস এম সালেহ উদ্দিন, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি এবং ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক।