• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৭ রাত

ঢামেকে নানা আয়োজনে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপিত

  • প্রকাশিত ০৭:৩৮ রাত মার্চ ১৭, ২০১৯
ঢামেক
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল। ফাইল ছবি।

বিনামূল্যে চিকিৎসা সেবা এবং রোগীদের জন্য বিশেষ খাবার পরিবেশন করেছে ঢামেক কর্তৃপক্ষ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল (ঢামেক) কর্তৃপক্ষ বিনামূল্যে চিকিৎসা সেবা এবং রোগীদের জন্য বিশেষ খাবার পরিবেশন করেছে।

এর পাশাপাশি দিবসটি সারাদিনব্যাপী নানা কর্মসূচী পালন করেছে ঢামেক কর্তৃপক্ষ। এসব কর্মসূচীর আওতায় সকাল ৮ টা থেকে বেলা ১২ পর্যন্ত জরুরি বিভাগ ও বর্হিরবিভাগ বিনামূল্যে সকল চিকিৎসা দেয়া হয়। এছাড়া প্যাথলজি বিভাগেও কিছু কিছু সেবা বিনামূল্যে দেওয়া হয়।

অন্যদিকে, হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের সভাপতিত্বে হাসপাতালের সভাকক্ষে বঙ্গবন্ধুর জীবন নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জাতির পিতার ৯৯ তম জন্মদিন এবং জাতিয় শিশু দিবস উদযাপন প্রসঙ্গে ঢামেক পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন বলেন, "আলোচনা সভা এবং ফ্রী চিকিৎসার পাশাপাশি রোগীদের মাঝে বিশেষ খাবার দেয়া হয়েছে। খাবারের মধ্যে ছিল পোলাও, রোস্ট, মুরগির রেজালা ডিমের কোরমা এবং মিষ্টিসহ নানারকম আইটেম এর ব্যবস্থা। এছাড়া শিশু ওয়ার্ড গুলোতে সুসজ্জিত করা হয়েছে জাতির জন্য বিশেষ এই দিনটি উপলক্ষে"।  

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিন উপলক্ষে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (ঢামেক শাখার) কর্মকর্তারা বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

নার্সেস এসোসিয়েশনের সভাপতি মোঃ কামাল হোসেন পাটোয়ারি তাদের কর্মসূচী প্রসঙ্গে বলেন, "সকালের দিকে ঢামেক জরুরি বিভাগে তাদের কার্যালয়ে জাতির পিতার জন্মদিন উপলক্ষে কেক কাটা ও পথ শিশুদের খাবার খাওয়ান। পরে দোয়ার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়"।