• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫২ রাত

সুরেশ খাঁটি সরিষার তেলসহ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা

  • প্রকাশিত ০৩:১৬ বিকেল মার্চ ১৮, ২০১৯
রায়

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ময়লাযুক্ত সরিষা দিয়ে তেল উৎপাদনের জন্য সুরেশ খাঁটি সরিষার তেল কোম্পানিকে ৫০ হাজার টাকা জরিমান করা হয়

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে ময়লাযুক্ত সরিষা দিয়ে তেল উৎপাদনের জন্য সুরেশ খাঁটি সরিষার তেল এবং ওজনে কম দিয়ে ভোক্তাদের ঠকানোর অভিযোগে ওজনে চ্ছে মদিনা খাঁটি সরিষার তেল নামে আরেকটি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। ইউএনবির একটি খবরে এ তথ্য জানা গেছে।

শনিবার নরসিংদীতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে পণ্য উৎপাদনে এসব অনিয়ম ধরা পড়ে। আর এ অভিযোগে সুরেশ খাঁটি সরিষার তেল কোম্পানিকে ৫০ হাজার টাকা ও মদিনা খাঁটি সরিষার তেল কোম্পানিকে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

একইদিন নরসিংদীর হাইওয়ে রোড এলাকায় অভিযান চালিয়ে আরও ৯ প্রতিষ্ঠানকে বিভিন্ন অভিযোগে এক লাখ ৫ হাজার টাকাসহ মোট দুই লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

অন্যান্য প্রতিষ্ঠানগুলোর মধ্যে মেজবান হোটেলকে ২০ হাজার, জনপ্রিয় হোটেলকে ১০ হাজার টাকা, আরবি ফাস্ট ফুডকে ২০ হাজার টাকা, সোনার বাংলা হোটেলকে ২০ হাজার টাকা, সোনার বাংলা স্টোরকে ৫ হাজার টাকা, কানাই মিষ্টান্ন ভান্ডারকে ১০ হাজার টাকা, হরিবোল মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার টাকা, ফুলকলি মিষ্টান্ন ভান্ডারকে ৫ হাজার ও একটি চায়নিজ রেস্টুরেন্টকে ১০ হাজার জরিমানা করা হয়।

অভিযান সার্বিক তত্ত্বাবধান করেন অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার।