• রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৭ রাত

দোলযাত্রায় হিলিতে বিজিবি-বিএসএফ মিষ্টি বিনিময়

  • প্রকাশিত ০৩:৪৭ বিকেল মার্চ ২১, ২০১৯
বিজিবি বিএসএফ মিষ্টি বিনিময়
দোল উৎসব উপলক্ষে বৃহস্পতিবার দিনাজপুরের হিলি সীমান্তে মিষ্টি দিয়ে শুভেচ্ছা বিনিময় করে বিজিবি-বিএসএফ। ছবি: ঢাকা ট্রিবিউন

এই রীতি দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় করতে ভূমিকা রেখে আসছে বলে মনে করে বিজিবি

সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উৎসব দোলযাত্রা (হোলি) উপলক্ষে দিনাজপুরের হিলি সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। এসময় বিজিবির পক্ষ থেকেও বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করা হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় হিলি সীমান্তের ২৮৫ নং মেইন পিলারের ১১নং সাব পিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শূন্য রেখায় বিএসএফের হিলি ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সংগ্রাম সিং ও এনামুল হক, বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার চান মিয়া দুই বাহিনীর পক্ষে শুভেচ্ছা বিনিময়ের নেতৃত্ব দেন। এ সময় দুই বাহিনীর কয়েকজন সদস্য উপস্থিত ছিলেন। 

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার চানঁ মিয়া জানান, দোলযাত্রা (হোলি) উপলক্ষে বিএসএফ আমাদের মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছে। পাশাপাশি আমরাও তাদেরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়েছি। সীমান্তে সৌহার্দ্য-সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ বজায় রেখে নিজ নিজ অবস্থানে থেকে দু’বাহিনী যেন মিলে-মিশে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারে, সেজন্য প্রতিবছর ভারত ও বাংলাদেশের বিভিন্ন জাতীয় দিবস ও ধর্মীয় উৎসবগুলোতে এমন শুভেচ্ছা বিনিময় করা হয়ে থাকে। 

এই রীতি দুই বাহিনীর মধ্যে বিরাজমান সুসম্পর্ক আরও সুদৃঢ় করতে ভূমিকা রেখে আসছে বলে মনে করেন তিনি।