• মঙ্গলবার, এপ্রিল ০৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৮ রাত

বলিউড অভিনেতা থেকে নিরাপত্তারক্ষী

  • প্রকাশিত ০৯:১৭ রাত মার্চ ২১, ২০১৯
স্যাভি সিধু
বলিউড অভিনেতা স্যাভি সিধু। ছবি: সংগৃহীত

শারীরিক অসুস্থতার কারণে সাময়িক বিরতি নেওয়ার পর আর অভিনয়ের সুযোগ পাননি তিনি।

‘গুলাল’, ‘ব্ল্যাক ফ্রাইডে’, ‘পাটিয়ালা হাউজ’- এর মতো বলিউডের ছবিতে অভিনয় করেছেন স্যাভি সিধু। ছোট হলেও ছবিগুলোতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। কিন্তু ভাগ্যের পরিহাসে তিনি এখন নিরাপত্তারক্ষী। কোনও সিনেমার গল্প নয়, বাস্তবেই নিরাপত্তারক্ষীর চাকরি করে এখন জীবিকা নির্বাহ করেন সিধু।

এক সময় নিরাপত্তারক্ষীর চাকরি করেছেন বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকিও। কিন্তু অভিনয় করার পর থেকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তাহলে সিধু কি ব্যতিক্রম?

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, এই মুহূর্তে ভারতের মুম্বাই শহরের প্যারেল এলাকার একটি আবাসনে নিরাপত্তারক্ষী হিসেবে কাজ করেন সিধু। শারীরিক অসুস্থতার কারণে সাময়িক বিরতি নেওয়ার পর আর অভিনয়ের সুযোগ পাননি তিনি। ফলে পারিবারিক আর্থিক অনটনের কারণেই বাধ্য হয়ে নিরাপত্তারক্ষীর চাকরি নেন এই অভিনেতা। 

তবে এখনও অভিনয় করার সুযোগ পাবেন বলে আশা করেন সিধু। বলেন, ওরা তো এখনও আমাকে ‘না’ বলে দেয়নি। হয়ত আমার জন্য এখনও কেউ অপেক্ষা করে।

সম্প্রতি এই অভিনেতার এমন পরিণতির কথা ভাইরাল হয়েছে ভারতজুড়ে সোশ্যাল মিডিয়ায়। অনুরাগ কাশ্যপ, রাজকুমার রাওয়ের মতো বলিউডের প্রভাবশালীরা সিধুর ঘটনা নিজেদের ওয়ালে শেয়ার করেছেন। 

রাজকুমার তো তাকে সহায়তারও ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, ‘‘সিধুর সৎ চিন্তাকে সম্মান করি। তার কাজকে শ্রদ্ধা করি। আমার যে বন্ধুরা কাস্টিং করে তাদেরকে ওর কথা বলব।’’

প্রসঙ্গত, বলিউড নির্মাতা অনুরাগ কাশ্যপের ‘পাঞ্চ’ ছবির মাধ্যমেই প্রথম অভিনয় করেন সাধু। পরে ‘ব্ল্যাক ফ্রাইডে’তেও অনুরাগের সঙ্গে কাজ করেছেন তিনি। অনুরাগ লিখেছেন, ‘‘এমন বহু অভিনেতা রয়েছেন, যাদের এখন আর কাজ নেই। আমি অভিনেতা হিসেবে সিধুকে শ্রদ্ধা করি। তাকে তিনবার ছবিতে সুযোগ দিয়েছিলাম। ও যে কাজটাই করছে, সম্মানের সঙ্গে করছে, সেটাই আমার ভাল লাগল।’’