• বুধবার, এপ্রিল ০৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:২৭ রাত

স্বরাষ্ট্রমন্ত্রী: বিমানবন্দরে অস্ত্রসহ প্রবেশকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা

  • প্রকাশিত ০৯:০৩ রাত মার্চ ২৩, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি

গোয়েন্দা বাহিনীর তথ্য অনুযায়ী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হচ্ছে

যথাযথ নিয়ম না মেনে বিমানবন্দরে অস্ত্রসহ যারা প্রবেশ করেছেন তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শনিবার (২৩ মার্চ) রাজধানীর মনিপুরী পাড়ার নিজ বাসভবনে প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নে আয়োজিত অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ‘প্রাথমিক শিক্ষা পরিবার, তেজগাঁও’ এই অনুষ্ঠানের আয়োজন করে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "নিয়ম না মেনে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অস্ত্রসহ কেউ প্রবেশ করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। গোয়েন্দা বাহিনীর তথ্য অনুযায়ী বিমানবন্দরে নিরাপত্তা জোরদার করা হচ্ছে"।

এসময় প্রাথমিক শিক্ষার গুরুত্ব সম্পর্কে শিক্ষক নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, "প্রাথমিক শিক্ষাই হচ্ছে জীবন গড়ার মূলভিত্তি। তাই শিক্ষার্থীদের নৈতিকতা ও সামাজিক মূল্যবোধ সম্পর্কে সঠিক ধারণা দিতে হবে। প্রধানমন্ত্রী প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ও এর গুণগত মান উন্নয়নের ব্যপারে সচেষ্ট রয়েছেন। দেশের মানুষের শিক্ষার হার বাড়ছে। ২০৩০ সালের আগেই শিক্ষার হার শতভাগে উন্নীত হবে বলে আশা করি"।

মন্ত্রী আরও বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে ৩৭ হাজার ১৭৩টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬ হাজার ১৩৫টি রেজিস্টার্ড, নন-রেজিস্টার্ড ও কমিউনিটি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেন। আর কোনো সরকার এগুলো করেনি"।

তেজগাঁও প্রাথমিক শিক্ষক পরিবারের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন তেজগাঁও থানা শিক্ষা অফিসার  মো. মঈনুল হোসেন, প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি মো. জাহিদুর রহমান বিশ্বাস। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।