• শুক্রবার, নভেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৬ রাত

এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত ৫

বনানী আগুন
বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডে হতাহতদের রাজধানীর বিভিন্ন হাসপাতালে নিতে প্রস্তুত অ্যাম্বুলেন্স। ছবি: মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

অগ্নিকাণ্ড থেকে বাঁচতে ভবন থেকে নামার চেষ্টা করলে পড়ে গিয়ে প্রাণ হারান।

রাজধানীর বনানীর এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন নিহত হয়েছেন। হাসপাতাল সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক ডা. সামন্ত লাল সেন ঢাকা ট্রিবিউনকে জানান, আব্দুল্লাহ আল ফারুক (৩৫)-কে মৃত অবস্থায় ঢামেকে আনা হয়।

ইউনাইটেড হাসপাতালের কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ ঢাকা ট্রিবিউনকে বলেন, মৃত অবস্থায় তিনজনকে আমাদের এখানে আনা হয়েছে। অগ্নিকাণ্ডের সময় তারা পাইপ বেয়ে নামার চেষ্টা করলে পড়ে গিয়ে প্রাণ হারান।

গুলশান থানার ওসি আবু বকর সিদ্দিক ঢাকা ট্রিবিউনকে জানান, ইউনাইটেড হাসপাতালে তিনজনের মরদেহ আনা হয়েছে এবং ১৪ জন আহতাবস্থায় সেখানে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, ক্যান্টনমেন্ট থানার ওসি কাজী শাহান হক জানান, অগ্নিকাণ্ড থেকে বাঁচতে ভবন থেকে লাফ দিলে নিহত হয়েছেন আরও একজন। তার মরদেহ কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে ফায়ার সার্ভিসের একটি সূত্র জানায়, এখন পর্যন্ত ৩৫ জনকে ওই ভবন থেকে উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে বনানী এফ আর টাওয়ারে আগুন লাগে বলে ঢাকা ট্রিবিউনকে জানান ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম কর্মকর্তা আতাউর রহমান। 

ফায়ার কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল জানান, এই মুহূর্তে সেখানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ২১টি ইউনিট। কন্ট্রোল রুম আরও জানায়, এখনও ওই ভবনের মধ্যে আরও অনেকে আটকে পড়ে আছে।