• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:০৯ রাত

‘বেরোতে পারব কি না জানিনা, সবাইকে দোয়া করতে বলো’

  • প্রকাশিত ০২:৫৫ দুপুর মার্চ ২৯, ২০১৯
বনানী আগুন তুষার
স্ত্রীর সঙ্গে তুষার। ছবি: ঢাকা ট্রিবিউন

বনানী থেকে বৃহস্পতিবার রাতে তুষারের মরদেহ মির্জাপুরের ভানুয়াবহ গ্রামের বাড়িতে পৌঁছালে স্বজনদের শোক আর বিলাপে যেন নিস্তব্ধতা ভেঙে কেঁদে উঠেছিল রাতের গুমোট অন্ধকার।

‘‘আমাদের অফিসে আগুন লেগেছে। এই মুহূর্তে দাউ দাউ করে জ্বলছে। এখান থেকে বেরোতে পারবো কি না জানি না। আমার জন্য সবাইকে দোয়া করো এবং মাফ করে দিতে বলো।’’ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডে আটকে পড়ার পর মাহমুদা আক্তার স্ত্রী নদীকে ফোন করে এ কথাগুলোই বলেছিলেন হ্যারিটেজ ট্রাভেলস এজেন্সির কর্মকর্তা নাহিদুল ইসলাম তুষার (৩৮)।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের ছেলে তুষার স্নাতকোত্তর শেষ করে হ্যারিটেজ ট্রাভেলস এজেন্সিতে কর্মরত ছিলেন। এফ আর টাওয়ারের দশ তলায় ছিল প্রতিষ্ঠানটির কার্যালয়। গত চার বছর ধরে কম্পিউটার ইঞ্জিনিয়ার হিসেবে সেখানে কর্মরত ছিলেন তিনি। বৃহস্পতিবার এফ আর টাওয়ার অগ্নিকাণ্ডে নিহত ২৫ জনের মধ্যে রয়েছেন তুষারও।

বৃহস্পতিবার বেলা দুইটার দিকে স্ত্রী নদীর সঙ্গে শেষবার ফোনে কথা বলেছিলেন তিনি। এরপর তার ফোনটি বন্ধ হয়ে যায়।

তুষারের পারিবারিক সূত্রে জানা যায়, বছর চারেক আগেই দাম্পত্য জীবন শুরু করেন মাহমুদা আক্তার নদী ও নাহিদুল ইসলাম তুষার। এই দম্পতির কোনও সন্তান নেই।

তার পরিবারের সদস্যরা জানান, অফিস ভবনে অগ্নিকাণ্ডে আটকা পড়ে মুঠোফোনে স্ত্রীসহ একে একে বাবা, মা, বড় ভাই তুহিন আর ছোট ভাই শিশিরের সঙ্গেও কথা বলেছিলেন তুষার। ফোনে তাদের কাছে বাঁচার আকুতিও জানিয়েছিলেন তিনি। কিন্তু নিরুপায় পরিবার তাকে বাঁচানোর জন্য এগিয়ে যেতে পারেনি। তাই সহোদরের লাশ সামনে নিয়ে বুক চাপড়ে বিলাপ করছিলেন তুহিন।

বনানী থেকে বৃহস্পতিবার রাতে তুষারের মরদেহ মির্জাপুরের ভানুয়াবহ গ্রামের বাড়িতে পৌঁছালে স্বজনদের শোক আর বিলাপে যেন নিস্তব্ধতা ভেঙে কেঁদে উঠেছিল রাতের গুমোট অন্ধকার।

শুক্রবার সকাল ১০টায় গ্রামের বাড়িতে তার জানাজা শেষে সামাজিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এদিকে, তুষারের নিহত হওয়ার খবর শুনে তার রুহের মাগফিরাত কামনা করে শোকগ্রস্ত পরিবারটির প্রতি সমবেদনা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন।