• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:০৫ দুপুর

হানিফ: যেকোন মূল্যে এটাকে ভেঙে মার্কেট তৈরি করতে হবে

  • প্রকাশিত ০১:২৪ দুপুর মার্চ ৩০, ২০১৯
ডিএনসিসি
গুলশান ১ নম্বরের ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পাশে কাঁচাবাজারে শনিবার ভোরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ছবি : ঢাকা ট্রিবিউন

তিনি আরো বলেন, "যেসব ব্যবসায়ী ক্ষয়ক্ষতি হয়েছেন, তাদের বিষয়ে সিটি কর্পোরেশন  খোঁজ খবর নিচ্ছে"।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন "এই মার্কেটটি ভেঙে আন্তর্জাতিক মানের শপিং মল করার কথা ছিল। যেকোন কারণে এটা হয়নি। কিন্তু এখন জনগণের স্বার্থে যেকোন মূল্যে এটাকে ভেঙে মার্কেট তৈরি করতে হবে"।

গুলশান কাঁচাবাজারের অগ্নিকাণ্ডের ঘটনা পরিদর্শন শেষে সাংবাদিকদের এই কথা বলেন।

তিনি বলেন, "কাঁচাবাজারের সভাপতি ও সাধারণ সম্পাদক আমার দুই পাশে দাড়িয়ে রয়েছেন। তারা আজকেই সিটি কর্পোরেশনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন"।

তিনি আরো বলেন, "যেসব ব্যবসায়ী ক্ষয়ক্ষতি হয়েছেন, তাদের বিষয়ে সিটি কর্পোরেশন  খোঁজ খবর নিচ্ছে"। এর আগে তিনি কাঁচা মার্কেটে পুড়ে যাওয়া দোকান মালিকদের সঙ্গে কথা বলেন। তাদের শান্তনা দেন।

এর আগে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। সে সময় তিনি বলেন, "মার্কেটটিতে এর আগে যখন আগুন লাগে তখন অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল না। এখনও অগ্নিনির্বাপণের কোনও ব্যবস্থা নেই। আমরা এখানে ডিএনসিসি'র স্থায়ী মার্কেট করতে চেয়েছিলাম। কিন্তু মামলায় জটিলতা আছে। আমরা এই মামলা নিষ্পত্তি করে যত দ্রুত সম্ভব স্থায়ী মার্কেটের দিকে যাবো৷ যেখানে অগ্নিনির্বাপণসহ ব্যবসায়ীদের যাবতীয় সুযোগ-সুবিধা থাকবে"।