• রবিবার, নভেম্বর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

এফ আর টাওয়ারের নির্মাণ সংক্রান্ত ত্রুটির বিষয়ে তদন্ত শুরু

  • প্রকাশিত ০৬:৪৯ সন্ধ্যা মার্চ ৩০, ২০১৯
এফ আর টাওয়ার অগ্নিকাণ্ড
বৃহস্পতিবার (২৮ মার্চ) এফ আর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ছবি। মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন (ফাইল ছবি)।

তদন্ত কমিটি বিষয়টি সরেজমিনে তদন্ত করে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে

রাজধানীর বনানীর অগ্নি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত এফ আর টাওয়ারের নকশা অনুমোদন এবং নির্মাণ সংক্রান্ত ত্রুটি-বিচ্যুতি তদন্তে কাজ শুরু করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের ৮ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি আজ শনিবার (৩০ মার্চ) সকালে এ বিষয়ে প্রথম সভা করেছে। রাজউকের কনফারেন্স রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে গতকাল শুক্রবার বনানীর অগ্নি দুর্ঘটনাস্থল সরেজমিনে পরিদর্শন করেন কমিটির সদস্যরা।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে অগ্নি দুর্ঘটনার দিন (২৮ মার্চ) রাতে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. ইয়াকুব আলী পাটওয়ারীকে আহ্বায়ক এবং মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. ফাহিমুল ইসলামকে সদস্য সচিব করে এই ৮ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অপর ৬ সদস্য হলেন, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি কাজী গোলাম নাসীর, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সদস্য (পরিকল্পনা) মো. সাঈদ নূর আলম, গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মো. মইনুল ইসলাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) নগর পরিকল্পনাবিদ মো. আশরাফুল ইসলাম।

তদন্ত কমিটি বিষয়টি সরেজমিনে তদন্ত করে ৭ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করবে বলে কথা রয়েছে।