• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৭ রাত

প্রশ্নফাঁসের গুজবে কান না দেওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

  • প্রকাশিত ০৭:৫৭ রাত মার্চ ৩০, ২০১৯
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ছবি: মাহমুদ হোসাইন অপু/ ঢাকা ট্রিবিউন (ফাইল ছবি)।

আগামী সোমবার (১ এপ্রিল) থেকে একযোগে সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে

এইচএসসি পরীক্ষা চলাকালে প্রশ্নফাঁসের গুজবে কান না দিতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

শনিবার (৩০ মার্চ) শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা রাজলক্ষ্মী উচ্চ বিদ্যালয়ের সাফল্য ও গৌরবের শত বছর উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এ আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, "সদ্য শেষ হওয়া এসএসসি পরীক্ষার মতোই এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে। এ পরীক্ষায় প্রশ্নফাঁস হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাই পরীক্ষা চলাকালে প্রশ্নফাঁসের গুজবে কান দেবেন না"।

ডা. দীপু মনি আরও বলেন, "প্রতারক চক্র বিভিন্নভাবে মানুষকে প্রতারিত করতে গুজব ছড়ায়। কোনও রকমের গুজবে কান দেবেন না এবং অনৈতিক কোনও লেনদেন করবেন না। যারা এই রকমের অনৈতিক কাজের সঙ্গে জড়িত থাকবে তাদের কঠিন শাস্তির আওতায় আনা হবে। আমাদের সব গোয়েন্দাসংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে"।

"বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমরা এসডিজি সফলভাবে অর্জন করেছি। এসডিজি বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছি। আমাদের এই অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে আমাদের দক্ষ তরুণসমাজ অগ্রণী ভূমিকা রাখবে। সরকার দক্ষ মানবসম্পদ তৈরি করতে কাজ করে যাচ্ছে", যোগ করেন তিনি।

জনতা ব্যাংকের সাবেক মহাব্যবস্থাপক ও মুক্তিযোদ্বা মো. আকরাম হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন সাবেক কৃষিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মোতিয়া চৌধুরী। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মোফাখখারুল ইসলাম, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক মোহাম্মদ আসাদুজ্জামান প্রমুখ।

উল্লেখ্য, আগামী সোমবার (১ এপ্রিল) থেকে একযোগে সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে।