• মঙ্গলবার, মে ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪৮ রাত

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ শেষ, গণনা শুরু

  • প্রকাশিত ০৪:৫৫ বিকেল মার্চ ৩১, ২০১৯
উপজেলা পরিষদ নির্বাচন

রবিবার সকাল ৮টায় শুরু হয়ে কোনো বিরতি ছাড়াই বিকাল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ 

উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে দেশের ১০৭টি উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়েছে। বিকাল ৪ টা থেকে ভোট গণণা শুরু হয় বলে এক প্রতিবেদনে জানিয়েছে ইউএনবি।

রবিবার সকাল ৮টায় শুরু হয়ে কোনো বিরতি ছাড়াই ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

১০৭ উপজেলায় ভোটার সংখ্যা দুই কোটি ৫৫ লাখ ৪০ হাজার ৭০৪। চতুর্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৫১ জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৩৩ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৪০৬ জন ভোটের লড়াইয়ে আছেন। তবে প্রতিদ্বন্দ্বী না থাকায় ৩৯ জন চেয়ারম্যান, ২২ জন ভাইস চেয়ারম্যান এবং ২৭ জন নারী ভাইস চেয়ারম্যান ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশন ১২২টি উপজেলায় নির্বাচনের তফসিল ঘোষণা করে, তবে বেশিরভাগ উপজেলায় সকল পদে প্রার্থীরা ইতিমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ওই উপজেলাগুলোতে ভোটের প্রয়োজন নেই। এছাড়া কয়েকটি উপজেলায় বিভিন্ন কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে।

এবার কক্সবাজার সদর, পটুয়াখালী সদর, ময়মনসিংহ সদর, বাগেরহাট সদর, মুন্সীগঞ্জ সদর ও ফেনী সদর এলাকায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট অনুষ্ঠিত হচ্ছে।

নিরাপত্তার জন্য নির্বাচনী উপজেলাগুলোতে পুলিশ, আনসারসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

এর আগে প্রথম ধাপে গত ১০ মার্চ, দ্বিতীয় ধাপে গত ১৮ মার্চ ও তৃতীয় ধাপে গত ২৪ মার্চ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।