• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৭ রাত

নির্বাচনী সামগ্রী নিয়ে ট্রলারডুবি, নিহত ১, পুলিশসহ নিখোঁজ ২

  • প্রকাশিত ১২:২৬ দুপুর এপ্রিল ১, ২০১৯
নৌকাডূবি
প্রতীকী ছবি

সোমবার সকালে ঘটনাস্থল থেকে দুরে নিখোঁজ নারী আনসার সদস্যের লাশ উদ্ধার করা হয়েছে

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের নদী পরিবেষ্টিত চর হোগলা এলাকায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে উপজেলায় ফেরার পথে মেঘনা নদীতে ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবে ১জন নিহত এবং পুলিশসহ ২ জন নিখোঁজ হয়েছেন।

এর মধ্যে নিহত নারী আনসার সদস্য রিতা আক্তারের (৩৫)লাশ সোমবার সকালে দুর্ঘটনাস্থলের পার্শ্ববর্তী ইসমানিরচর এলাকা থেকে ভাসমান লাশটি উদ্ধার করেন কোস্টগার্ড সদস্যরা।

বন্দরের কলাগাছিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ঢাকা ট্রিবিউনকে এ সকল তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, রবিবার সন্ধ্যা সাড়ে ৭টায় ঘটনাটি ঘটে। এই ঘটনায় নিখোঁজ হন ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের মেঘনা শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দিন, পুলিশের পি এস আই সেলিম এবং নারী আনসার সদস্য রিতা আক্তার। এর মধ্যে রিতা আক্তারের লাশ সোমবার উদ্ধার করা হয়েছে। তবে এখনও নিখোঁজ রয়েছেন ২ জন। ডুবে যাওয়া ট্রলারটিতে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং অফিসার, পুলিশ সদস্য ও নারী আনসারসহ প্রায় ১৯ জন মানুষ ছিলেন।

(ওসি) মোস্তাফিজুর রহমান জানান, "নির্বাচনী দায়িত্ব শেষে ভোট গণনা করে নদী পথে চর কিশোরগঞ্জের বালুর ঘাট থেকে সোনারগাঁয়ের বৈদ্যেরবাজার ঘাটের উদ্দেশ্যে রওনা হয় ট্রলারটি। মাঝ নদীতে আসার কিছুক্ষণ পরই ঝড়ের কবলে পড়ে উল্টে যায় ট্রলারটি। এসময় ট্রলারে থাকা অন্যরা সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও তিনজন নিখোঁজ হন। পরে আজ সকালে আনসার সদস্য রিতা আক্তারের লাশ উদ্ধার করা হয়েছে"। 

এদিকে ঘটনার খবর পেয়ে নৌ-পুলিশ, থানা পুলিশ, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর ডুবুরী দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযানে কাজ শুরু করেছে। তবে ব্যালট পেপার ও ব্যালট বাক্সসহ নির্বাচনী সামগ্রী ও আনসার ও পুলিশের অস্ত্রের খোয়া গিয়েছি কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ফতুল্লার পাগলার কোষ্টগার্ডের সাব লেঃ এম মমতাজুল আসিফ জানান, "নির্বাচনী সামগ্রী নিয়ে মেঘনা নদীতে ট্রলার উল্টে যাওয়ার ঘটনায় এখনও পর্যন্ত কোষ্টগার্ড ও নৌ-পুলিশের সদস্যরা ১৯ জনের মধ্যে ১৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে"।

সোনারগাঁও থানার ওসি মোঃ মনিরুজ্জামান ঢাকা ট্রিবিউনকে জানান, "ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত ১৬ জন তীরে উঠতে সক্ষম হয়েছে। নিখোঁজ ৩ জনের ১ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তবে এখনও ২ জন নিখোঁজ রয়েছেন। তার মধ্যে একজন পুলিশের সদস্যও আছেন। অস্ত্র এবং ব্যালট পেপারসহ নির্বাচনী সামগ্রীর কি হয়েছে তা এখনও জানা যায়নি"।