• মঙ্গলবার, মে ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৩০ সকাল

চিকিৎসার জন্য বিএসএমএমইউতে খালেদা জিয়া

  • প্রকাশিত ১২:৫২ দুপুর এপ্রিল ১, ২০১৯
বেগম খালেদা জিয়া
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। ছবি: মেহেদি হাসান/ ঢাকা ট্রিবিউন (ফাইল ছবি)।

দুর্নীতির দুই মামলায় মোট ১৭ বছররে কারাদণ্ডে দণ্ডিত হয়ে গত বছরের ৮ এপ্রিল থেকে কারাবন্দি অবস্থায় আছেন বিএনপি চেয়ারপার্সন

চিকিৎসার জন্য কারাগার থেকে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়েছে।

সোমবার পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে ১২টা ২০ মিনিটে হাসপাতালের পথে রওয়ানা হন তিনি। তার প্রয়োজনীয় ব্যাগ ও কাপড় আগেই হাসপাতালের কেবিনে পাঠানো হয়। পরে খালেদাকে বহনকারী একটি কালো জিপ সোমবার দুপুর ১২টা ৩৫ মিনিটে হাসপাতালে পৌঁছায়।

এছাড়াও খালেদা জিয়ার জন্য হাসপাতালের ৬২১-২২ নম্বর কেবিন বরাদ্দ রাখা হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়েছে। চিকিৎসকরা তাকে পরীক্ষার পর ভর্তির প্রয়োজনীয়তা অনুভব করলে খালেদা জিয়াকে এই কেবিনে রেখে চিকিৎসা দেওয়া হবে।

এদিকে, খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া উপলক্ষে হাসপাতাল এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে। নিরাপত্তা জোরদার করা হয়েছে কারাগারের আশেপাশেও।

উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় মোট ১৭ বছররে কারাদণ্ডে দণ্ডিত হয়ে গত বছরের ৮ এপ্রিল থেকে কারাবন্দি অবস্থায় আছেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া।