• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০১:০৫ দুপুর

নোয়াখালীতে প্লাস্টিক কারখানায় আগুন, নিহত-১

  • প্রকাশিত ০৫:২২ সন্ধ্যা এপ্রিল ১, ২০১৯
নোয়াখালী

মুহূর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায়ই অগ্নিদগ্ধ হয়ে মারা যান তিনি।

নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে একটি প্লাস্টিক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন ইসমাইল হোসেন (৩০) নামের এক শ্রমিক। আহত হয়েছেন আরও তিনজন। 

নিহত ইসমাইল হোসেন নোয়াখালীর সদর উপজেলার মন্নাননগর চৌরাস্তা এলাকার মোহাম্মদ হোসেনের ছেলে। আহতরা হলেন- কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের ভূঁইয়াদিঘী এলাকার ঠাকুর বাড়ীর নারায়ণ চক্রবর্তীর মালিকানাধীন ‘পুষ্পিতা প্লাস্টিক ও ফিতা’ কারখানায় কাজ করতেন হতাহত শ্রমিকরা। রবিবার রাতে কাজ শেষে কারখানার ভেতরে ঘুমিয়ে পড়েন ইসমাইল। পাশেই একটি কক্ষে ঘুমাতে যান অন্যরা। রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে কারখানায় আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন পুরো কারখানায় ছড়িয়ে পড়লে ঘুমন্ত অবস্থায়ই অগ্নিদগ্ধ হয়ে মারা যান ইসমাইল। আগুন নেভাতে গিয়ে আহত হন অন্যরা। পরে খবর পেয়ে চৌমুহনী ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান ঢাকা ট্রিবিউনকে জানান, আগুনে পুড়ে ইসমাইল হোসেন নামে এক শ্রমিক নিহত ও কেশব চক্রবর্তী, দিলিপ চক্রবর্তী ও হৃদয় চন্দ্র দেবনাথ আহত হয়েছেন। নিহতের লাশ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কারখানার মালিককে কাগজপত্র নিয়ে থানায় আসতে বলা হয়েছে। ঘটনার তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।