• শনিবার, এপ্রিল ০৪, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৩৫ রাত

সীমান্তে ‘বিএসএফের গুলিতে’ দুই বাংলাদেশি নিহত

  • প্রকাশিত ০৫:৫১ সন্ধ্যা এপ্রিল ২, ২০১৯
বাংলাদেশ -ভারত  সীমান্ত
বাংলাদেশ -ভারত সীমান্ত। ফাইল ছবি

পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

চাঁপাইনবাবগঞ্জের মাসুদপুর সীমান্তের কাছে মঙ্গলবার দুই বাংলাদেশিকে মৃত অবস্থায় পাওয়া গেছে। তারা ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে নিহত হয়েছেন বলে দাবি করেছেন স্থানীয়রা।

নিহতরা হলেন- মনাকষা ইউনিয়নের তারাপুর ঠুটাপাড়া গ্রামের আফসার হোসেনের ছেলে সেনারুল ইসলাম (২৪) ও মণ্ডলপাড়া গ্রামের কালু মোহাম্মদের ছেলে মো. মিলন (২২)।

বার্তা সংস্থা ইউএনবি জানায়, পুলিশ তাদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান জানান, সোমবার রাত ৩টার দিকে মিলন ও সেনারুলসহ আরও কয়েকজন চোরাচালানকারী মাসুদপুর সীমান্ত দিয়ে ভারতে যাচ্ছিলেন। এ সময় ভারতের শোভাপুর বিএসএফ সীমান্ত ফাঁড়ির সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি চালায়। এতে মিলন গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত হন সেনারুল। পরে সঙ্গীরা তাদের নিয়ে ফেরার সময় সেনারুলের মৃত্যু হয়।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) সেলিম রেজা জানান, মঙ্গলবার দুপুরে চাঁদশিকারি এলাকা থেকে সেনারুলের এবং তারাপুর এলাকার বাঁশ বাগানের পাশ থেকে মিলনের লাশ উদ্ধার করা হয়।

চাঁপাইনবাবগঞ্জ বিজিবি-৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদ সরোয়ার জানান, নিহত যুবকরা চোরাচালান দলের সক্রিয় সদস্য ছিল।

 ‘‘চোরাচালানিদের অন্তঃকলহে নাকি বিএসএফের গুলিতে তারা মারা গেছেন তা এখানো নিশ্চিত হওয়া যায়নি,’’ উল্লেখ করে তিনি বলেন, ‘‘পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।’’