• রবিবার, মে ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৪৮ বিকেল

ভিপি নুরের কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

  • প্রকাশিত ০৬:৪৬ সন্ধ্যা এপ্রিল ৩, ২০১৯
ডাকসু নুর
ছবি: ইউএনবি

এসএম হলে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা ডাকসু ভিপিকে লাঞ্ছিত করে হলের একটি কক্ষে প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখার একদিন পর এমন আল্টিমেটাম দেওয়া হলো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের এক আবাসিক শিক্ষার্থী ও নিজের ওপর হামলাকারীদের বিরুদ্ধে চার দিনের মধ্যে ব্যবস্থা না নিলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ডাকসুর ভিপি (সহ-সভাপতি) নুরুল হক নূর।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক প্রতিবাদ সমাবেশে তিনি এ আল্টিমেটাম দেন বলে বার্তা সংস্থা ইউএনবির এক প্রতিবেদনে বলা হয়েছে।

এসএম হলে বাংলাদেশ ছাত্রলীগের কর্মীরা ডাকসু ভিপিকে লাঞ্ছিত করে হলের একটি কক্ষে প্রায় দেড় ঘণ্টা অবরুদ্ধ করে রাখার একদিন পর এমন আল্টিমেটাম দেওয়া হলো।

এর আগে ক্যাম্পাসে বহিরাগত নিয়ন্ত্রণসহ তাদের বিভিন্ন দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আক্তারুজ্জামানের সাথে দেখা করেন ভিপি নূরের নেতৃত্বে বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

নূর বলেন, উপাচার্যের সাথে আমাদের ফলপ্রসু আলোচনা হয়েছে। তিনি আমাদের নিশ্চিত করেছেন যে, তদন্তের মাধ্যমে হামলাকারীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

তবে আগামী সোমবারের মধ্যে কর্তৃপক্ষ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ব্যর্থ হলে আগামীতে কঠোর আন্দোলনের ঘোষণা দেবেন বলেও জানান তিনি।

গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের উর্দু বিভাগের মাস্টার্স ও এসএম হলের আবাসিক শিক্ষার্থী ফরিদ হাসানকে ব্যাপকভাবে মারধরের অভিযোগ ওঠে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদে ডাকসু ভিপি নূর হলে স্মারকলিপি জমা দিতে গেলে তার ওপরও হামলার অভিযোগ ওঠে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের বিরুদ্ধে।

এসএম হলের প্রভোস্ট দপ্তরে অভিযোগ দেয়ার সময় ভিপি নূরসহ অন্যান্য বিক্ষোভকারীদের ওপর ডিম নিক্ষেপ করে ছাত্রলীগ কর্মীরা।