• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:৪৪ দুপুর

‘অতিরিক্ত মদ্যপানে’ দুই রাবি শিক্ষার্থীর মৃত্যু

  • প্রকাশিত ১২:১৩ দুপুর এপ্রিল ৭, ২০১৯
রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়। ফাইল ছবি।

রবিবার (৭ এপ্রিল) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মৃত্যুবরণ করেন

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি ও আইন বিভাগের দুই শিক্ষার্থী মদ পান করে মারা গেছে। রবিবার (৭ এপ্রিল) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তারা মৃত্যুবরণ করেন। ‘অতিরিক্ত মদ্যপানে’ তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে জানিয়েছেন শিক্ষার্থীদের সহপাঠীরা।

শিক্ষার্থীরা হলেন ২০১৬-১৭ সেশনের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী তূর্য রায় এবং আইন বিভাগের মুহতাসিম রাফিদ খান। একই ঘটনায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) কম্পিউটার সায়েন্স এ- ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রাকিব হাসান রামেকের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

শিক্ষার্থীদের সহপাঠীরা জানান, “শুক্রবার রাতে ওই তিন শিক্ষার্থী মিলে মদ পান করেন। অতিরিক্ত মদপানের কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। শনিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয় সংলগ্ন রামচন্দ্রপুর এলাকার বাসার রোডের একটি মেসে তিনজনের অবস্থার মারাত্মক অবনতি হয়। পরে ভোর ৪টার দিকে তাদেরকে রামেক হাসপাতালে নিয়ে আসে মেসমালিক ও তার সহপাঠীরা।”

মেসমালিক আলফাজ হোসেন জানান, “হাসপাতালে আনার সঙ্গে সঙ্গেই মুহতাসিম মারা যান। সকাল ৮টার দিকে মৃত্যু হয় তূর্য রায়ের। অন্য শিক্ষার্থী রাকিব রামেকের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।”

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, “বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর মাধ্যমে আমি শুনেছি দুই শিক্ষার্থী অতিরিক্ত মদ্যপানের কারনে অসুস্থ হয়ে মারা গেছে। বর্তমানে তাদের লাশ রামেকের মর্গে আছে।”