• বৃহস্পতিবার, অক্টোবর ১৭, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৩ রাত

চবিতে ছাত্রলীগের অবরোধ অব্যাহত

  • প্রকাশিত ০৩:৪৩ বিকেল এপ্রিল ৮, ২০১৯
চট্টগ্রামে ছাত্রলীগের অবরোধ
চবি ছাত্রলীগের ডাকা অবরোধে বন্ধ রয়েছে শাটল ট্রেন চলাচল। রবিবারের ফাইল ছবি। ছবি: ইউএনবি

অবরোধের কারণে শহর থেকে সকাল সাড়ে ৭টা ও ৮টার শাটল ট্রেন ক্যাম্পাসে পৌঁছায়নি

ছাত্রলীগের ডাকা অবরোধের কারণে সোমবার দ্বিতীয় দিনের মতো অচল হয়ে আছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। বন্ধ রয়েছে শাটল ট্রেন এবং শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের বহনকারী বাস চলাচল।

অবরোধের কারণে শহর থেকে সকাল সাড়ে ৭টা ও ৮টার শাটল ট্রেন ক্যাম্পাসে পৌঁছায়নি। 

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র সাংবাদিকদের বলেন, "গতকাল অবরোধের সময় আন্দোলনকারীরা ট্রেন চালককে তুলে নেয়ায় শাটল ট্রেন চলাচল বন্ধ রয়েছে"।

উল্লেখ্য, রবিবার ছয় ছাত্রলীগ কর্মীর মুক্তি, নেতাকর্মীদের মামলা প্রত্যাহারসহ কয়েকটি দাবিতে চবি ছাত্রলীগের একাংশ এ অবরোধ কর্মসূচি পালন করছে। ঐ দিন সকাল ৭টার দিকে তারা শাটল ট্রেনের হোসপাইপ কেটে দেয় এবং চালককে ট্রেন থেকে নামিয়ে নিয়ে যায়। একঘন্টা পর শাটল ট্রেনের চালককে ছেড়ে দেয়া হলেও ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এদিকে অবরোধের কারণে দুর্ভোগে পড়েছে বিশ্ববিদ্যালয়গামী শিক্ষক ও হাজারো শিক্ষার্থী।  

রবিবার হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জানিয়েছিলেন, “গত কয়েকদিন ধরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ও হল থেকে অস্ত্র উদ্ধারের ফলে ছাত্রলীগ কর্মীদের বিরুদ্ধে মামলা হয়। এ ঘটনায় তারা অবরোধের ডাক দেয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি দেখবেন বলেছেন। এরপরও তারা অবরোধ করেছে। আমরা তাদের শান্ত রাখার চেষ্টা করছি। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।”