• সোমবার, জানুয়ারী ২০, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:৪৫ রাত

আমলাতান্ত্রিক জটিলতা উন্নয়নের অন্তরায়, বললেন সাঈদ খোকন

  • প্রকাশিত ১০:১০ রাত এপ্রিল ৮, ২০১৯
মেয়র সাঈদ খোকন
সাঈদ খোকন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। ফাইল ছবি/ঢাকা ট্রিবিউন

তিনি বলেন, আমরা জনগণের ভোটে নির্বাচিত। তাই জনগণের কাছে দায়বদ্ধ এবং ঋণী।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, আমাদের জনবল সঙ্কট রয়েছে। আমলাতান্ত্রিক জটিলতার কারণে আমাদের উন্নয়ন কাজে বেগ পেতে হচ্ছে। 

এই জটিলতা কমিয়ে আনার জন্য আমলাদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, যত দ্রুত সম্ভব এই অবস্থা দূর করে সেবার পথ খুলে দেওয়া হোক। আমরা জনগণের ভোটে নির্বাচিত। তাই জনগণের কাছে দায়বদ্ধ এবং ঋণী। সেবা দিয়েই এ ঋণ শোধ করতে হবে।

বাসস জানায়, সোমবার দুপুরে ডিএসসিসির ব্যাংক ফ্লোর সেমিনার কক্ষে নব গঠিত ১৮ টি ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে উন্নয়ন কার্যক্রম নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, নতুন সংযুক্ত ওয়ার্ডগুলোতে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করে মডেল শহরে রূপান্তর করা হবে। তবে এক্ষেত্রে কিছুটা সময় লাগবে। এটা আমাদের দীর্ঘমেয়াদী পরিকল্পনা। সংযুক্ত ওয়ার্ডগুলোকে নতুন প্রজন্মের জন্য আধুনিক শহর হিসেবে আমরা দেখতে চাই।

রাজউকের পুরান ঢাকা রি-ডেভলপমেন্ট প্রকল্পের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, গণপূর্ত মন্ত্রণালয়কে আগে পুরানো ঢাকার মানুষের আস্থা অর্জন করতে হবে। এজন্য সবার সঙ্গে মতবিনিময় করা যেতে পারে। আস্থা না নিয়ে কাজ করলে যেকোনও সমস্যা হতে পারে।

সভায় হাজী মোহাম্মদ সেলিম এমপি, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও সচিব মোস্তফা কামাল মজুমদার প্রমুখ উপস্থিত ছিলেন।