• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৭ রাত

দিনভর বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া অফিসের

  • প্রকাশিত ০১:৩৫ দুপুর এপ্রিল ৯, ২০১৯
বৃষ্টি
ফাইল ছবি/ ফোকাস বাংলা

সকাল ১০টার দিকে ঢাকার আকাশ কালো মেঘে ছেয়ে যায়

রাজধানী ঢাকাসহ আশেপাশের কয়েকটি জেলায় দিনভর বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে বাংলাদেশ আবাহওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ৬/৮ ঘণ্টায় টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর ও কুমিল্লা অঞ্চলসমুহের উপর দিয়ে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসব এলাকায় থেমে থেমে বৃষ্টি হতে পারে।

সেইসাথে বিচ্ছিন্নভাবে দেশের কোথাও কোথাও শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে সকাল ১০টার দিকে ঢাকার আকাশ কালো মেঘে ছেয়ে যায়। এরপরই মাঝারী আকারে বৃষ্টি ঝরে। বেলা পৌনে ১২টায়ও ঢাকার আকাশ ছিল মেঘে ঢাকা।  

বৃষ্টিতে রাজধানীর অনেক গুরুত্বপূর্ণ সড়কে জলাবদ্ধতা সৃষ্টিতে ভোগান্তিতে পড়েতে দেখা যায় বিভিন্ন গন্তব্যমুখী মানুষদের।

সকাল ৯টায় আবহাওয়ার সর্বশেষ বুলেটিনে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোসাগরে অবস্থান করছে।

এর ফলে ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য সতর্ক বার্তায় বলা হয়- ঢাকা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ- হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া দেশের অন্যত্র পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিঃ মিঃ বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।