• বুধবার, অক্টোবর ২৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:২৭ রাত

ঘরে বসেই মিলবে ঈদের ট্রেনের টিকিট

  • প্রকাশিত ০৮:০১ রাত এপ্রিল ১৮, ২০১৯
রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন
রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন। ফাইল ছবি

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়, ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকেও বিক্রি করা হবে ঈদের ট্রেনের টিকেট

এখন থেকে ঘরে বসেই কেনা যাবে ঈদের ট্রেনের টিকেট। এ লক্ষ্যে আগামী ২৮ তারিখ থেকে চালু করা হবে ট্রেনের টিকেট কেনার অ্যাপ। বৃহস্পতিবার রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব তথ্য সাংবাদিকদের জানিয়েছেন।

রেলমন্ত্রী বলেন, "আগামী ঈদের টিকেট ঢাকার ফুলবাড়িয়া, বিশ্ববিদ্যালয়ের টিএসসি ও মিরপুরসহ ছয়টি স্থান থেকে বিক্রি করা হবে। তবে আগামী ২৮ তারিখ থেকে নতুন অ্যাপস চালু করা হচ্ছে, যার মাধ্যমে ঘরে বসেই ৫০ শতাংশ টিকেট সংগ্রহ করতে পারবে যাত্রীরা"।

রাজধানীর যে ছয়টি স্থান থেকে ঈদে ট্রেনের টিকেট কেনা যাবে সেগুলো হলো - ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), ফুলবাড়িয়া, মিরপুর, কমলাপুর, বিমানবন্দর রেলস্টেশন ও গাজীপুরের জয়দেবপুর।  

এসময় নূরুল ইসলাম সুজন আরও জানান, "আগামী ২৫ এপ্রিল থেকে চালু হচ্ছে ঢাকা-রাজশাহী ননস্টপ ট্রেন বনলতা এক্সপ্রেস। ট্রেনটির উদ্বোধনী যাত্রায় বিনা টিকিটে ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। এরপর ২৭ এপ্রিল থেকে নিয়মিত ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ট্রেনটি। পর্যায়ক্রমে ঢাকা-যশোর এ ঢাকা-পঞ্চগড় ননস্টপ ট্রেন সার্ভিস চালু করা হবে"।

উল্লেখ্য, এর আগে কমলাপুর রেলস্টেশন ছাড়াও ঢাকার বিভিন্ন স্থান থেকে ঈদের ট্রেনের টিকেট সংগ্রহ করা যাবে বলে জানিয়েছিলেন রেলমন্ত্রী। তবে, অ্যাপ চালু হলে ঈদের ট্রেনের টিকেট আরো সহজলভ্য হবে ঈদে ঘরমুখো মানুষের জন্য।