• বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১১:১৫ রাত

হারানো চাকরি ফিরে পেলেন জাহালম

  • প্রকাশিত ১০:৪১ রাত এপ্রিল ২৬, ২০১৯
জাহালম
জাহালম। ফাইল ছবি। ফোকাস বাংলা

মঙ্গলবার তিনি তার পুরনো কর্মস্থল নরসিংদীর বাংলাদেশ জুটমিলে যোগদান করেন

প্রায় ৩ বছর পর হারানো চাকরি ফিরে পেলেন বিনা দোষে কারাভোগ করা জাহালম। গত মঙ্গলবার তিনি তার পুরনো কর্মস্থল নরসিংদীর বাংলাদেশ জুটমিলে যোগদান করেন।

শুক্রবার রাতে জাহালামের বড় ভাই শাহানুর মিয়া ঢাকা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, "মুক্তির পর তার চাকরি ফিরে পাওয়ার আশায় কাগজপত্র নিয়ে বিজেএমসি’র চেয়ারম্যান বরাবর আবেদন করে জাহালম। আবেদনের প্রেক্ষিতে বিজেএমসি চেয়ারম্যান জাহালমের সকল প্রকার কাগজপত্র পর্যালোচনা করে তাকে স্বপদে যোগদানের জন্য নির্দেশ দেন"।

পরবর্তীতে বিজেএমসি চেয়ারম্যানের নির্দেশনা মোতাবেক চলতি মাসের ১৬ তারিখে পলাশ উপজেলার ঘোড়াশালে অবস্থিত বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ জুট মিল কর্তৃপক্ষের কাছে বিজেএমসি’র নিয়ন্ত্রণাধীন বাংলাদেশ জুট মিল কর্তৃপক্ষের কাছে তার কাগজপত্র পেশ করেন জাহালম। এর প্রেক্ষিতে মঙ্গলবার কর্তৃপক্ষের নির্দেশে নিজের পুরনো কর্মস্থলে যোগ দেন তিনি।

এ প্রসঙ্গে জাহালম ঢাকা ট্রিবিউনকে বলেন, "এই তিনটি বছর বিনাদোষে কারাভোগ করে শরীর অনেকটা দুর্বল হয়ে গেছে। মানসিক অবস্থাও আগের মতো নেই। তাই আগের মতো এখন আর কাজে মন বসে না।  আমার জীবন থেকে চলে যাওয়া এই তিনটি বছরের ক্ষতিপূরণ দাবি করছি"।

উল্লেখ্য, সোনালী ব্যাংকের অর্থ কেলেঙ্কারিতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা ৩৩টি মামলায় ছালেকের পরিবর্তে ২০১৬ সালের ৬ই ফেব্রুয়ারি জাহালমকে আটক করা হয়। দীর্ঘ তিনবছর ভুল আসামি হিসেবে কারাভোগের পর চলতি বছরের ৩ ফেব্রুয়ারি রাত ১২টা ৫৮ মিনিটে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে তিনি মুক্তি পান জাহালম।