• বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১০:৪৯ রাত

মেয়র খোকন: রমযানে দ্রব্যমূল্য কমবে

  • প্রকাশিত ০৬:০৮ সন্ধ্যা এপ্রিল ২৮, ২০১৯
মেয়র সাঈদ খোকন
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন। ফাইল ছবি। ফোকাস বাংলা

'আসন্ন রমযানে দ্রব্যমূল্য একটুও বাড়বেনা'

আসন্ন রমজানে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। 

রবিবার ঢাকায় ডিএসসিসি মিলনায়তনে চিনি, মসুর ডাল, ছোলা, তেল ও আটা ব্যবসায়ীদের সঙ্গে আসন্ন রমযানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ বিষয়ক এক বৈঠক শেষে ডিএসসিসি মেয়র এ ঘোষণা দেন।

মেয়র বলেন, "আসন্ন রমযানে দ্রব্যমূল্য একটুও বাড়বেনা। গত বছরের তুলনায় এবার রমজানে দ্রব্যমূল্য কমবে"।

"ব্যবসায়ীরা জানিয়েছেন, এবার পর্যাপ্ত পরিমাণ মজুদ রয়েছে। যা দিয়ে আমাদের আসন্ন রমজানের পরও সামনের পূজাতেও সরবরাহ করতে পারবেন তারা। সুতরাং আমাদের নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, বিশেষ করে ছোলা, চিনি, মসুর ডাল, সয়াবিন তেল ও আটাসহ অতি নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মূল্য কোনোক্রমেই গত বছরের চেয়ে এ বছর বাড়বে না", যোগ করেন সাঈদ খোকন।

তিনি বলেন, “ডিএসসিসির আওতাধীন এলাকার কাঁচাবাজারগুলোতে দ্রব্যের মূল্য যাতে লাগামহীন না হয় সেজন্য মনিটরিংয়ের আওতায় আনা হবে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মধ্য দিয়ে কোনও অসাধু ব্যবসায়ী যেন মূল্য বৃদ্ধি করতে না পারেন সেজন্য ডিএসসিসি জিরো টলারেন্স নীতি অবলম্বন করবে"।

এসময়   কোন দ্রব্যের দাম কী তা জনার জন্য ক্রেতাদেরকে মূল্য তালিকা সংগ্রহ করার পরামর্শ দেন ব্যবসায়ীরা।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন সিটি গ্রুপের চেয়ারম্যান ফজলুর রহমান মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, বাংলাদেশ চিনি ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি আবুল হাসেম, বাংলাদেশ পাইকারি ভোজ্যতেল ব্যবসায়ী সমিতির সভাপতি গোলাম মাওলা প্রমুখ।