• শুক্রবার, ডিসেম্বর ১৩, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৬ রাত

সন্দেহভাজন জঙ্গি আস্তানায় র‍্যাবের অভিযান, নিহত অন্তত ২

  • প্রকাশিত ১০:৪৩ সকাল এপ্রিল ২৯, ২০১৯
র‍্যাবের অভিযান
বসিলায় সন্দেহভাজন জঙ্গি আস্তানায় র‍্যাবের অভিযান। ছবি: ফোকাস বাংলা

ঘটনাস্থল থেকে ৪ জনকে আটক করেছে র‍্যাব

রাজধানীর বসিলায় একটি জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। রবিবার দিবাগত রাত সাড়ে ৩ টা থেকে বসিলার মেট্রো হাউজিংয়ের একটি টিনশেড বাড়ি ঘিরে রাখে র‍্যাব। 

মধ্যরাতে বাসাটি ঘেরার পর আশেপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। এসময় বাড়িটির ২ জন কেয়ারটেকারসহ ৩ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। সকাল পৌনে ৮টায় র‍্যাবের মিডিয়া উইং এর পরিচালক মুফতি মাহমুদ খান এসব তথ্য জানান। তিনি জানান, ঘিরে রাখা ঐ বাড়ির ভেতর থেকে কয়েকটি বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে।

র‍্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড পৌঁছানোর পর সকাল ৯ টায় ঐ বাড়িতে প্রবেশ করে র‍্যাব। অভিযানে জঙ্গি আস্তানার কেউ জীবিত নেই বলে র‍্যাব জানিয়েছে। 

র‍্যাবের মুফতি মাহমুদ খান জানান, "আস্তানায় অন্তত ২ জন মারা গেছে। পুরো জায়গা সুইপিং শেষ হয়নি। সুইপিং শেষ হলে বিস্তারিত জানানো হবে"।

তিনি আরও জানান, "আমাদের কাছে তথ্য ছিল, জঙ্গি আস্তানা থাকতে পারে। সেই তথ্যের ভিত্তিতে রাতে আমাদের পেট্রোল টিম যায়। সেসময় বাড়ির ভেতর থেকে র‍্যাবকে লক্ষ্য করে গুলি করা হয়। আমরাও পজিশন নিয়ে পাল্টা গুলি করেছি। পরে ভোররাতে বাসার ভেতরে কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়। কিছু সময় পর একটি বড় বিস্ফোরণের শব্দ পাওয়া যায়"।

এখনো ঐ জঙ্গি আস্তানায় উদ্ধার অভিযান চালাচ্ছে র‍্যাব। এদিকে বাড়ির মালিকসহ ৪ জনকে  জিজ্ঞাসাবাদের আটক করেছে র‍্যাব।