• রবিবার, ডিসেম্বর ০৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৪৭ রাত

স্বাস্থ্য প্রতিমন্ত্রী: ডাক্তারের অবহেলায় আর একটি মানুষও মারা যাবেনা

  • প্রকাশিত ১২:৩৮ দুপুর এপ্রিল ২৯, ২০১৯
স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান
রবিবার সন্ধ্যায় শফিক জামান লেবু স্মরণসভা বাস্তবায়ন নাগরিক পরিষদ আয়োজিত জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান। ছবি: ঢাকা ট্রিবিউন

রবিবার সন্ধ্যায় জামালপুরে সাংবাদিক শফিক জামান লেবুর স্মরণসভায় তিনি এসব কথা বলেন

ডাক্তারের কর্তব্যে অবহেলার কারণে আর একটি মানুষও মৃত্যুবরণ করবে না বলে জানিয়েছেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান। রবিবার সন্ধ্যায় শফিক জামান লেবু স্মরণসভা বাস্তবায়ন নাগরিক পরিষদ আয়োজিত জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত এক স্মরণসভায় এ কথা বলেন তিনি।

স্বাস্থ্য প্রতিমন্ত্রী বলেন, "ডাক্তারের কর্তব্যে অবহেলার কারণে আর একটি মানুষও মৃত্যুবরণ করবে না। বরেণ্য সাংবাদিক শফিক জামানের মৃত্যুতে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক সিরাজুল ইসলামকে ওএসডি করা হয়েছে। এছাড়াও ডা: কামরুজ্জামন ও ডা: গাজী রফিককে দায়িত্বে অবহেলার জন্য শোকজ করে সাত দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে"। 

স্মরণসভায় পরিষদের আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, ফরিদুল হক খান দুলাল এমপি, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হোসনে আরা, পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি প্রমুখ।

উল্লেখ্য, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি শফিক জামান গত ১২ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য গেলেও চিকিৎকরা তাকে যথাযথ চিকিৎসা না দিয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে সেখানে কর্তব্যরত চিসিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এতে কর্তব্যে অবহেলার অভিযোগ ওঠে দায়িত্বরত চিকিৎসকদের বিরুদ্ধে।