• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৩:৩৭ বিকেল

বেনাপোলে পাচারের সময় তিন রোহিঙ্গাসহ আটক ৭

  • প্রকাশিত ১২:২১ দুপুর মে ১, ২০১৯
বেনাপোল
ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে তিন রোহিঙ্গা, দুই পাচারকারীসহ পাসপোর্ট জালিয়াতির অভিযোগে সাত জনকে আটক করেছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। সেলিম রোজা/ঢাকা ট্রিবিউন

ছেলে-মেয়ে সাজিয়ে তিন রোহিঙ্গাকে ভারতে পাচারের সময় আটক করা হয় তাদের

ভারতে পাচারের সময় বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনে তিন রোহিঙ্গা, দুই পাচারকারীসহ পাসপোর্ট জালিয়াতির অভিযোগে সাত জনকে আটক করেছে ইমিগ্রেশন কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ বিভিন্ন অভিযোগে তাদেরকে আটক করে। এ সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্টও জব্দ করা হয়।

আটককৃতরা হলো, মুন্সিগঞ্জের পূর্বা সিয়ালদি মেম্বারবাড়ি গ্রামের হাদের আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫) (পাচারকারী), ঢাকার কদমতলী ধনিয়া এলাকার মোকলেছুর রহমানের ছেলে জামান খান (৫০) (পাচারকারী), মিথ্যা তথ্য দিয়ে পাসপোর্ট করার অপরাধে আটক রোহিঙ্গা জামান খানের ছেলেকায়েম খান (১৯), রফিকুল ইসলামের ছেলে সারোয়ার ইসলাম (১৩) ও মেয়ে মরিজান বেগম (১৯), পাসপোর্ট জালিয়াতির অভিযোগে আটক নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার বারাইনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে ইয়াসিন আরাফাত (২৪) ও একই এলাকার সোলায়মানের ছেলেমামুনুর রশিদ (২১)।

ইমিগ্রেশন সূত্রে জানা যায়, আটক দুই পাচারকারী তিন রোহিঙ্গা নাগরিককে তাদের ছেলে-মেয়ে সাজিয়ে ভারতে পাচারের জন্য বেনাপোল ইমিগ্রেশনে নিয়ে আসে। তাদের আচারণ সন্দেহজনক হওয়ায় জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় তারা তথ্য গোপন করে অবৈধভাবে পাসপোর্ট তৈরির কথা স্বীকার করে। তারা ভাল কাজের প্রলোভনে পড়ে পাচারের শিকার হচ্ছিল। এ সময় পাচারকারী সহ তাদেরকে আটক করা হয়। 

বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার বিষয়টি নিশ্চিত করে জানান, ‘আটককৃতদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি ও পাচারআইনে মামলা দিয়ে বেনাপোল পোর্টথানায় সোপর্দ করা হয়েছে।