• বুধবার, অক্টোবর ১৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৭:০৫ রাত

সুন্দরবনে বাঘের আক্রমণে বনজীবী আহত

  • প্রকাশিত ০৬:১২ সন্ধ্যা মে ৩, ২০১৯
সাতক্ষীরা বনজীবী
সাতক্ষীরার সুন্দরবনে বাঘের কবলে পড়ে আহত বনজীবীর চিকিৎসা চলছে। ঢাকা ট্রিবিউন

বর্তমানে আহত ওই বনজীবীকে তার বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে।

দেশের দক্ষিণাঞ্চলের সবাই এখন ঘূর্ণিঝড় ফণী নিয়ে শঙ্কিত, এমনই এক সঙ্কটময় পরিস্থিতিতে পশ্চিম সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের গভীর বনে বাঘের আক্রমণের শিকার হয়েছেন এক বনজীবী।

শুক্রবার (৩ মে) সকাল আনুমানিক ১০টার দিকে পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বনজীবী আশরাফুল ইসলাম খোকন (৪৫)- এর ওপর হামলে পড়ে একটি বাঘ। বাঘের আক্রমণে আহত আহত খোকন শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জের মিরগাঙ গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

স্থানীয়রা জানান, সুন্দরবনের আঠারবেঁকী রাজাখালী সংলগ্ন বনে কাঁকড়া ধরছিলেন খোকন। সেসময় পাশেই লুকিয়ে থাকা একটি বাঘ ওপর ঝাঁপিয়ে পড়ে তার মুখ ও গলায় আঘাত করে। এমন পরিস্থিতিতে খোকনের সঙ্গে থাকা আরেক বনজীবী বাবু বাঘটিকে নৌকার বৈঠা দিয়ে আঘাত করলে বাঘটি তাকে ছেড়ে দিয়ে বনের মধ্যে পালিয়ে যায়। 

বাঘটি চলে গেলে বাবু গাছে আশ্রয় নিয়ে মুঠোফোনের মাধ্যমে বিষয়টি স্থানীয় ভিটিআরটির দলনেতা ও ইউপি সদস্য আনারুল ইসলামকে জানায়। খবর পেয়ে ভিটিআরটি সদস্যরা ট্রলারযোগে তাদেরকে লোকালয়ে নিয়ে আসে। 

বর্তমানে আহত ওই বনজীবীকে তার বাড়িতে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

এ বিষয়ে ওয়াইল্ডটিম কর্মকর্তা ঋজু আযম ঢাকা ট্রিবিউনকে বলেন, খোকন এখন কথা বলতে পারছেনা। লিখে সব কিছু জানাচ্ছে। তার মুখ ও গলা দিয়ে রক্ত পড়ছে।   

ঘটনাটি বন বিভাগ, সাতক্ষীরা রেঞ্জ কর্মকর্তাকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।