• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৭ রাত

স্বরাষ্ট্রমন্ত্রী: হুমকি পাওয়া ব্যক্তিদের জন্য বিশেষ নিরাপত্তা

  • প্রকাশিত ০৭:০০ রাত মে ৫, ২০১৯
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। ফাইল ছবি।

সম্প্রতি  আল-কায়েদা সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফের মার্চ সংখ্যায় বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দেওয়া হয়

সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছ থেকে হুমকি পাওয়া ব্যক্তিদের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন স্বারাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। রবিবার দুপুর ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, "সন্ত্রাসী গোষ্ঠীগুলোর কাছে থেকে যেসব বাংলাদেশি নাগরিক হত্যার হুমকি পেয়েছেন, তাঁদের জন্য বিশেষ নিরাপত্তাব্যবস্থা থাকবে। হুমকির ঝুঁকি মোকাবিলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গোয়েন্দা সংস্থা কাজ করছে"।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, "বাংলাদেশে জঙ্গিবাদের পেছনে স্থানীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্র ছিল, এখনো আছে। তাদের দমন করা গেলেও মূল উৎপাটন করা সম্ভব হয়নি। তারাই মাঝেমধ্যে হুমকি-ধমকির মাধ্যমে আত্মপ্রকাশ করে। কিন্তু তাদের হুমকিতে বাংলাদেশের মানুষ কখনোই ভয় পায় না। কারণ, এ দেশের মানুষ সংগ্রাম করেই আজকের অবস্থানে এসেছে"।

প্রসঙ্গতঃ আল-কায়েদা সমর্থিত বাংলা সাময়িকী লোন উলফের মার্চ সংখ্যায় বাংলাদেশের তিন বিশিষ্ট নাগরিককে হত্যার হুমকি দেওয়া হয়। হুমকি পাওয়া তিন নাগরিকের মধ্যে রয়েছেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির, ইতিহাসবিদ অধ্যাপক মুনতাসীর মামুন এবং সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা সুলতানা কামাল। লোন উলফ তাদের প্রকাশনায় কীভাবে মারতে হবে, মারার প্রস্তুতি কীভাবে নিতে হবে, কোন ধরনের অস্ত্র ব্যবহার করতে হবে এবং অপারেশনের পরে কীভাবে পালিয়ে যেতে হবে সেসব বিষয়ে বিস্তারিত লিখেছে।

এদিকে, হত্যার হুমকি পাওয়ায় নিরাপত্তা চেয়ে ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অধ্যাপক মুনতাসীর মামুন এবং সুলতানা কামাল।