• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

ফলাফলের দিন উপস্থিত না থাকায় প্রধানমন্ত্রীর আক্ষেপ

  • প্রকাশিত ০৩:০৬ বিকেল মে ৬, ২০১৯
প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

'লন্ডনে থাকায় তোমাদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করার সুযোগ মিস করেছি'

এসএসসি ও সমমানের পরীক্ষায় ফল প্রকাশের দিন দেশে থাকতে না পারায় আক্ষেপ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসির ফল প্রকাশের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার লিখিত বক্তব্য পাঠ করে শোনান শিক্ষামন্ত্রী দীপু মনি।

ফলাফল প্রকাশ উপলক্ষে শেখ হাসিনা বলেন, "প্রতিবছর আমি এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের দিন উপস্থিত থেকে তোমাদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করি। এবার আমি লন্ডনে থাকায় সুযোগ মিস করেছি। এ জন্য তোমাদের কাছে দুঃখপ্রকাশ করছি"।

"তোমরা আগামীর কর্ণধার। দেশপ্রেমের আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জাতির সেবায় তোমাদের মনোনিবেশ করতে হবে। তোমাদের যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে হবে", যোগ করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা আরো বলেন, "জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অর্থনৈতিক মুক্তির আনার মাধ্যমে বাংলাদেশকে স্বপ্নের সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। আমাদের সীমিত সম্পদ থাকা সত্ত্বেও আমরা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছি"। প্রধানমন্ত্রী এসএসসি পরীক্ষায় উত্তীর্ণদের মঙ্গল কামনা করেন। 

এর আগে, সোমবার সকাল ১১টা আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে আট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে এসএসসির ফলাফলের সারসংক্ষেপ তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।