• বুধবার, জুন ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:৪১ দুপুর

হত্যার রাতেই 'বন্দুকযুদ্ধে' হত্যাকারী নিহত

  • প্রকাশিত ০৪:১৭ বিকেল মে ১২, ২০১৯
বন্দুকযুদ্ধ

রবিবার ভোরে কর্ণফুলীর তীরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে

চট্টগ্রামের বাকালিয়ায় এক নারীকে গুলি চালিয়ে হত্যার মূল আসামি হত্যকাণ্ডের দিনই পুলিশের সাথে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছেন। বন্দুকযুদ্ধে নিহত ওই ব্যক্তির নাম শাহ আলম (৩০)।

রবিবার ভোরে কর্ণফুলীর তীরে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন বাকালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন। বন্দুকযুদ্ধে তিনি এবং আরও ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন বলেও জানিয়েছেন এই পুলিশ কর্মকর্তা। এর আগে শনিবার রাতে ঘরে ঢুকে গুলি চালিয়ে বুবলি আক্তার (৩৫) নামে এক নারীকে হত্যা করে শাহ আলম।

পুলিশ সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে নিহত বুবলির আত্মীয় হাসানকে হত্যা করার উদ্দেশে সেখানে গিয়েছিল শাহ আলম। তবে, হাসানকে না পেয়ে বুবলির ভাই রুবেলের দিকে বন্দুক তাক করে। এসময় ভাইকে বাঁচাতে গিয়ে শাহ আলমের গুলিতে নিহত হন বুবলি। গুরুতর আহত অবস্থায় বুবলিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর পরপরই শাহ আলমকে গ্রেফতারে অভিযানে নামে পুলিশ। ওসি নিজাম উদ্দিন এ প্রসঙ্গে ঢাকা ট্রিবিউনকে বলেন, "গোপন তথ্যের ভিত্তিতে আমরা কর্ণফুলীর তীরে অভিযান চালাই। আমাদের উপস্থিতি টের পেয়ে আমাদের উপর গুলি চালায় শাহ আলম এবং তার সহযোগীরা। আত্মরক্ষার্থে আমরাও পাল্টা গুলি চালাই। বন্দুকযুদ্ধের এক পর্যায়ে শাহ আলমের সহযোগীরা পালিয়ে যায়। এসময় গুলিবিদ্ধ অবস্থায় আমরা শাহ আলমকে উদ্ধার করি। পরে তাকে হাসপাতালে নেয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন"।