• রবিবার, জুলাই ২১, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০২:১৮ রাত

সাংবাদিকের ফেসবুক পোস্টে মিললো হারিয়ে যাওয়া শিশুর সন্ধান

  • প্রকাশিত ১০:৪৮ রাত মে ১৪, ২০১৯
মুনসঈগঞ্জ
ছবি: ঢাকা ট্রিবিউন

ছেলেটির বাবা বলেন, ছেলেকে হারিয়ে ফেরত পেয়েছি সাংবাদিকদের মাধ্যমে। তাদের জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করি।

স্থানীয় এক সাংবাদিকের ফেসবুক পোস্টের মাধ্যমে খোঁজ মিললো মুন্সীগঞ্জের নতুনগাঁও এলাকার সুলতান মাহমুদের নিখোঁজ ছেলে ইমাম হোসেন সৌরভের। 

জানা যায়, সোমবার (১৩ মে) দুপুরে নিখোঁজ হয় মুন্সীগঞ্জের বাসিন্দা সুলতান মাহমুদের ছেলে সৌরভ (৮)। সারাদিন খোঁজাখুঁজির পর ছেলেকে না পেয়ে মুন্সীগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন তার মা সোহানা বেগম। পরে প্রেসক্লাবে গিয়ে কান্নাভেজা কণ্ঠে ছেলেকে খুঁজে পেতে সাংবাদিকদের সহায়তা চান। সৌরভের মায়ের আকুতি দাগ কাটে স্থানীয় সাংবাদিক সাজ্জাদ হোসেনের মনে। 

ওইদিন রাতেই তিনি নিখোঁজ সৌরভের ছবি দিয়ে সন্ধান চেয়ে ফেসবুকে পোস্ট করেন। পোস্টটি চোখে পড়ে মুন্সীগঞ্জের এক নারীর। তার বন্ধু তালিকায় থাকা নারায়ণগঞ্জের এক ব্যক্তির ফেসবুক পোস্টে সৌরভকে পাওয়া গিয়েছে বলে জানতে পারেন। এরপর ওই নারী সাংবাদিক সাজ্জাদের সঙ্গে নারায়ণগঞ্জের সেই ব্যক্তির যোগাযোগ করিয়ে দেন। আর এভাবেই পাওয়া যায় মুন্সীগঞ্জ থেকে হারিয়ে যাওয়া সৌরভকে। 

হারিয়ে যাওয়া সন্তানকে ফিরে পেয়ে বেজায় খুশি পিতা সুলতান মাহমুদ। কৃতজ্ঞতার সুরে তিনি বলেন, ছেলেকে হারিয়ে ফেরত পেয়েছি সাংবাদিকদের মাধ্যমে। তাদের জন্য সৃষ্টিকর্তার কাছে দোয়া করি। 

তিনি আরও বলেন, সোমবার দুপুরে বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয় আমার ছেলে। ওইদিন রাতেই নবীনগর গুদারাঘাট এলাকার একটি বাসায় সে ছিল। কিন্তু মঙ্গলবার ভোরেই আবার সে নিখোঁজ হয়।

এ বিষয়ে সাংবাদিক সাজ্জাদ হোসেন বলেন, আমি শুধু মানবিক দিক বিবেচনা করে ছেলেটির হারানোর সংবাদ পোস্ট করেছিলাম। আমার পোস্টের মাধ্যমেই যে তাকে খুঁজে পাওয়া যাবে তা ভাবিনি।