• রবিবার, মে ২৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১২:০৪ দুপুর

‘জঙ্গি সনাক্তকরণের বিজ্ঞাপন’ নিয়ে যা বললেন পীযূষ বন্দ্যোপাধ্যায়

  • প্রকাশিত ০৩:৫৫ বিকেল মে ১৬, ২০১৯
পীযূষ বন্দ্যোপাধ্যায়
পীযূষ বন্দ্যোপাধ্যায় সংগৃহীত

পীযূষ বলেন, ‘সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্খিত।’

দেশের বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ‘জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপনের’ সাথে ‘সম্প্রীতি বাংলাদেশের’ কোনো সংশ্লিষ্টতা নেই বলে দাবি করেছেন সংগঠনের আহবায়ক পীযূষ বন্দোপাধ্যায়। 

১৬ মে, বৃহস্পতিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।  

পীযূষ বন্দোপাধ্যায় বলেন, “আমরা লক্ষ্য করেছি যে সম্প্রতি বিভিন্ন পত্রিকায় জঙ্গি সনাক্তকরণ বিজ্ঞাপন দিয়ে সম্প্রীতি বাংলাদেশ সম্পর্কে অসত্য তথ্য উপস্থাপন করে দেশের সরলপ্রাণ মানুষদের নানাভাবে বিভ্রান্ত করার অপচেষ্টা আমাদের নজরে এসেছে।”

“গত ১২ মে দেশের বেশ কিছু পত্রিকায় প্রচারিত বিজ্ঞাপনটির সঙ্গে কোনো পর্যায়েই ‘সম্প্রীতি বাংলাদেশ’ এর কোনো সংশ্লিষ্টতা নেই” যোগ করেন পীযূষ।

পীযূষ বলেন, “সম্প্রীতি বাংলাদেশ মহান মুক্তিযুদ্ধের চেতনায় দৃঢ়ভাবে বিশ্বাসী এবং সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একটি সামাজিক সংগঠন। প্রচারিত বিজ্ঞাপনটি নিয়ে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা অনভিপ্রেত ও অনাকাঙ্খিত।”

তিনি বলেন, “সংগঠনটি সুন্দর বাংলাদেশ গড়তে কাজ করছে যেখানে আন্তঃধর্ম সম্প্রীতি থাকবে এবং কোনো বৈষম্য, নির্যাতন ও অত্যাচার হবে না।”

পীযূষ বন্দ্যোপাধ্যায় আরো বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গিবাদের বিরুদ্ধে শূন্য সহনশীলতা নীতি ঘোষণা করেছেন। তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে সম্প্রীতি বাংলাদেশ, সকল মহলের সক্রিয় সহযোগিতায় সব ধরনের উগ্রবাদ, সন্ত্রাসবাদ ও ঘৃণ্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সব সময় সক্রিয় থাকবে।”

সংবাদ সম্মেলনে সম্পীতি বাংলাদেশের সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল), বাংলাদেশ খ্রিস্টান এসোসিয়েশনের সদস্য সচিব উইলিয়াম প্রলয় সমাদ্দার, সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. নাসির উদ্দিন আহমেদ ও নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) একেএম মোহাম্মদ আলী শিকদার উপস্থিত ছিলেন।