• বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:৪৭ সকাল

ঝড়ে বাইতুল মোকাররমের অস্থায়ী প্যান্ডেল ভেঙে নিহত ১, রাজধানীতে নিহত ৩

  • প্রকাশিত ০৯:১১ রাত মে ১৭, ২০১৯
বাইতুল মোকাররম
শুক্রবার সন্ধ্যায় রাজধানী ঢাকায় আকস্মিক ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেইটের সামনে অস্থায়ী পেন্ডেল ভেঙ্গে ১ জন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন। ছবি: ফোকাস বাংলা

এছাড়াও বাড্ডায় ঝড়ে একটি দেয়াল ধসে আরো ২ জনের মৃত্যু হয়েছে

শুক্রবার সন্ধ্যায় রাজধানী ঢাকায় আকস্মিক ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেইটের সামনে অস্থায়ী পেন্ডেল ভেঙ্গে ১ জন নিহত এবং ১৬ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাড়ীর পরিদর্শক (ইন্সপেক্টর) মোঃ বাচ্চু মিয়া এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত মোঃ শফিকুল ইসলামের (৩৮) এর গ্রামের বাড়ি লালমনিরহাট জেলার আদিতমারিতে। তিনি রাজধানীর পোস্তগোলায় একটি টায়ার কারখানায় কাজ করতেন। 

পুলিশ সূত্রে জানা যায়, সন্ধ্যায় আকস্মিক ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেইটের সামনের অস্থায়ী পেন্ডেলটি ভেঙ্গে পড়ে। এতে নিহত শফিকুলসহ বেশ কয়েকজন প্যান্ডেলের স্তুপের মধ্যে আটকা পড়েন। পরে ফায়ার সার্ভিসের ৩ টি ইউনিট সেখানে পৌঁছে তাদের উদ্ধার করে। আহত অবস্থায় শফিকুলকে উদ্ধার করে রাত ৮টার দিকে ঢামেক হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  আহত অন্য ১৬ জনকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

ইন্সপেক্টর বাচ্চু মিয়া ঘটনা প্রসঙ্গে বলেন, "প্যান্ডেলের স্তূপে আটকে পড়া মানুষদের মধ্যে  ১৭ জনকে আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। তবে, তার মধ্যে একজনকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক"।        

এছাড়াও বাড্ডায় ঝড়ে একটি দেয়াল ধসে আরো ২ জনের মৃত্যু হয়েছে। বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন নড়াইল জেলার বুলবুল (২৭) এবং নীলফামারীর তপন (২৮)। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।