• শুক্রবার, সেপ্টেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৯:৫৫ সকাল

ত্রাণ প্রতিমন্ত্রী: রোহিঙ্গারাও পাবে, স্থানীয়রাও পাবে

  • প্রকাশিত ০৫:৪১ সন্ধ্যা মে ২৩, ২০১৯
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান
বৃহস্পতিবার উখিয়ায় দুর্যোগ মোকাবিলা বিষয়ক মহড়ায় বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান। ঢাকা ট্রিবিউন

তিনি বলেন, আর্ন্তজাতিক সংস্থার দেওয়া ৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তর সম্ভব হচ্ছেনা। তবে সরকার চেষ্টা করে যাচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মোহাম্মদ এনামুর রহমান জানিয়েছেন, রোহিঙ্গারা যে পরিমাণ সহায়তা পাবে ঠিক সমপরিমাণ সহায়তা স্থানীয়রাও পাবে। 

তিনি বলেন, আর্ন্তজাতিক সংস্থার দেওয়া ৫২ শর্তের কারণে রোহিঙ্গাদের ভাষাণচরে স্থানান্তর সম্ভব হচ্ছেনা। তবে সরকার চেষ্টা করে যাচ্ছে। 

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উখিয়ার মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে দুর্যোগ মোকাবিলা বিষয়ক মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ সেনাবাহিনীর রামু দশ পদাতিক ডিভিশিনের ব্যবস্থাপনায় আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে কক্সবাজারের রোহিঙ্গাক্যাম্পগুলোতে দুর্যোগ মোকাবেলার লক্ষে অনুষ্ঠিত মহড়ায় বিশেষ অতিথি ছিলেন সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব শাহ্ কামাল। 

এতে অংশ নেন সেনাবাহিনী, বিজিবি, আরআরআরসি কার্যলয়, পুলিশ, র‌্যাব, দমকল বাহিনী, রেডক্রিসেন্টসহ বিভিন্ন সংস্থার প্রায় ১৪ শ’ উদ্ধারকর্মী। 

জাতির যে কোনো দুর্যোগে সেনাবাহিনী আত্মনিয়োগ করতে প্রস্তুত আছে বলে মহড়া অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে জানান মহড়ায় সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ মাহফুজুর রহমান।