• বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৪০ রাত

রাস্তায় দায়িত্বরত ট্রাফিক পুলিশের সঙ্গে ইফতার করলেন সিএমপি কমিশনার

  • প্রকাশিত ০৪:১৩ বিকেল মে ২৮, ২০১৯
সিএমপি ইফতার
সোমবার রাস্তায় দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের সঙ্গে ইফতার করেন সিএমপি কমিশনার সংগৃহীত

’তিনি একজন মানবিক পুলিশ কর্মকর্তা। ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের কষ্ট ভাগ করে নিতেই তিনি এ উদ্যোগ নেন।’

রমজানের পবিত্রতা ও ত্যাগের মহিমায় উদ্বুদ্ধ হয়ে সহকর্মীদের সঙ্গে পথেই ইফতার করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

সোমবার (২৮ মে) বন্দর নগরীর টাইগারপাস মোড়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের সঙ্গে ইফতারে শামিল হন তিনি। এর আগে সন্ধ্যা ৬ টার দিকে আগ্রাবাদ বাদামতলী মোড়েও সিএমপি কমিশনারের উদ্যোগে ট্রাফিক সদস্যদের জন্য ইফতারের আয়োজন করা হয়।

রাস্তায় দায়িত্বরত সহকর্মীদের সঙ্গে ইফতার প্রসঙ্গে সিএমপি কমিশনার বলেন, সবাই যখন স্বজনদের সঙ্গে বাসায় ইফতার করেন, ঠিক একই সময়ে ট্রাফিক পুলিশ সদস্যরা পথে দায়িত্ব পালন করেন। তারা রাস্তায় মানুষকে পার করে দিয়ে, মানুষকে বাড়ি ফিরতে সহায়তা করে নিজেরা কীভাবে ইফতার করেন সেই অভিজ্ঞতাটুকু সঞ্চয় করার জন্য এবং ইফতারের সময় রাস্তায় কী পরিমাণ যানবাহন থাকে সেটা সম্পর্কে একটা ধারণা নিতে এখানে আসা।

মাহাবুবর রহমান বলেন, ট্রাফিক পুলিশের একার পক্ষে যানজট নিরসনসহ সুষ্ঠু সড়ক ব্যবস্থাপনা নিশ্চিত করা সম্ভব নয়। সবার সম্মিলিত প্রয়াসের মাধ্যমেই এটি করতে হবে। 

এ বিষয়ে সিএমপি'র ডবলমুরিং জোনে কর্মরত সিনিয়র সহকারী পুলিশ কমিশনার আশিকুর রহমান ঢাকা ট্রিবিউনকে বলেন, “আমাদের কমিশনার স্যার একজন মানবিক পুলিশ কর্মকর্তা। ট্রাফিক বিভাগে কর্মরত পুলিশ সদস্যদের কষ্ট ভাগ করে নিতেই তিনি এ উদ্যোগ নেন।”

এ সময় সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম, উপকমিশনার (ট্রাফিক-উত্তর) হারুনুর রশিদ হাযারী, অতিরিক্ত উপকমিশনার (ট্রাফিক-উত্তর) নাজমুল হাসানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।