• শুক্রবার, ডিসেম্বর ০৬, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১১:১৪ সকাল

‘আগের চেয়ে ভালো আছেন খালেদা জিয়া’

  • প্রকাশিত ০১:২৪ দুপুর মে ২৯, ২০১৯
বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ফাইল ছবি

‘সম্প্রতি খালেদা জিয়ার জিহ্বায় ঘা হয়েছিল। এটা ফাঙ্গাল ইনফেকশন, যা যে কারোরই হতে পারে। উনার এ সমস্যা ৯০ শতাংশ ইমপ্রুভ করেছে। তারপরও আমরা দাঁতের ডাক্তার দিয়ে পরীক্ষা করিয়ে দেখবো, অন্য কোনও সমস্যা আছে কিনা।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুস্থ আছেন বলে জানিয়েছেন হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম মাহবুবুল হক। 

তিনি বলেন, ‘এখানে ভর্তির পর থেকে খালেদা জিয়ার স্বাস্থ্যের উন্নতি হয়েছে। তিনি সুস্থ আছেন, রোজা রাখছেন।’

২৯ মে, বুধবার বেলা সাড়ে ১১টায় বিএসএমএমইউ’তে নিজ কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন বলে খবর দিয়েছে খবর বাংলা ট্রিবিউন। 

বিএসএমএমইউ পরিচালক বলেন, “সম্প্রতি খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে বিভিন্ন মিডিয়ায় মনগড়া বক্তব্য প্রকাশিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে আমরা মনে করলাম, তার শারীরিক অবস্থা নিয়ে মিডিয়াকে বলা দরকার। গত ১ এপ্রিল খালেদা জিয়া নানা শারীরিক সমস্যা নিয়ে এই হাসপাতালে ভর্তি হন। উনি এক মাস ২৯ দিন ধরে এখানে আছেন। ভর্তির দিন তিনি যে সমস্যাগুলো নিয়ে এসেছিলেন, গত দুই মাসে সেগুলোর অনেক উন্নতি হয়েছে।”

একেএম মাহবুবুল হক বলেন, “কিছুদিন আগে কয়েকটি মিডিয়া আমাদের সঙ্গে যোগাযোগ না করেই, ‘খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ এ ধরনের সংবাদ প্রচার করেছে। এখানে আসার পর, তার অবস্থা কখনোই এমন ছিল না। তার শরীরে ক্রনিক ডিজিজ, ডায়াবেটিস, আর্থ্রাইটিস আছে; যেগুলো অনেক ইমপ্রুভ করেছে। শারীরিক দুর্বলতা অনেকটা কমে গেছে। ইনসুলিন নেওয়াসহ নিয়মিত চিকিৎসা গ্রহণ করছেন তিনি।”

সাংবাদিকদের উদ্দেশে পরিচালক বলেন, “আসলে আমরা কেউ কি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণের বাইরে? রাস্তায় বের হলে বাসায় ঠিকমতো ফিরতে পারবেন, তার নিশ্চয়তা আছে?”

বিএসএমএমইউ'র পরিচালক বলেন, “সম্প্রতি খালেদা জিয়ার জিহ্বায় ঘা হয়েছিল। এটা ফাঙ্গাল ইনফেকশন, যা যে কারোরই হতে পারে। উনার এ সমস্যা ৯০ শতাংশ ইমপ্রুভ করেছে। তারপরও আমরা দাঁতের ডাক্তার দিয়ে পরীক্ষা করিয়ে দেখবো, অন্য কোনও সমস্যা আছে কিনা।”