• রবিবার, ডিসেম্বর ১৫, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৮:৫৫ সকাল

ভেজালবিরোধী অভিযানে গিয়ে লাঞ্ছিত ক্যাবের সহকারী পরিচালক

  • প্রকাশিত ১১:১১ রাত মে ৩০, ২০১৯
ভেজালবিরোধী অভিযান
মৌলভীবাজারে ভেজালবিরোধী অভিযানে ক্যাব কর্মকর্তাকে লাঞ্ছিত করার পর পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।ছবি: ঢাকা ট্রিবিউন

ক্রেতাদের কাছ থেকে বেশী মূল্য নেয়ার অভিযোগে জরিমানা করা হলে দোকানের ভেতর আটকে ক্যাবের সহকারী পরিচালককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন দোকানের মালিক এবং কর্মচারীরা

মৌলভীবাজারে ভেজালবিরোধী অভিযানে গিয়ে শারিরিকভাবে লাঞ্ছিত হয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের (ক্যাব) সহকারী পরিচালক মো. আল-আমীন। বৃহস্পতিবার দুপুরে শহরের পশ্চিমবাজার এলাকায় বিলাস ডিপার্টমেন্টাল স্টোরে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন মৌলভীবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  (ওসি) আলমগীর হোসেন। 

ঘটনা প্রসঙ্গে ক্যাবের সহকারী পরিচালক মো. আল-আমীন ঢাকা ট্রিবিউনকে বলেন, "ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল থেকে মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় অভিযান চলছিল। এসময় বিভিন্ন অনিয়ম এবং ভোক্তাদের সাথে প্রতারণার অভিযোগে ওই এলাকার বেশ কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়"।

এরই এক পর্যায়ে বিলাস ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান চালানোর সময় ক্রেতাদের কাছ থেকে বেশী মূল্য নেয়ার প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। এতে ক্ষিপ্ত হয়ে ওই দোকানের মালিক ক্যাবের সহকারী পরিচালকের উপর চড়াও হয়ে তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

আল-আমীন আরও অভিযোগ করেন, "এরপর ওই দোকানের কর্মচারীরা সার্টার ফেলে দোকান বন্ধ করে আমাকে আটকে রাখে। শুধু তাই নয় আশেপাশের দোকানের মালিককে ডেকে এনে পরিবেশ ঘোলাটে করার চেষ্টা করে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে"।

এবিষয়ে ওসি আলমগীর হোসেন বলেন, "ক্যাবের অভিযানের সময় দায়িত্বরত কর্মকর্তাকে লাঞ্চিত করা ঘটনা ঘটে। তাৎক্ষণিক পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে ওই কর্মকর্তাকে উদ্ধার করা হয়"।

এদিকে, সরকারি কাজে বাঁধা প্রদান ও কর্মকর্তাকে লাঞ্চিতের ঘটনায় এই প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ক্যাব সূত্রে জানা গেছে।