• বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:০০ রাত

তথ্যমন্ত্রী: সারাজীবনে সিগারেটে একটি টানও দেইনি

  • প্রকাশিত ০৭:৪৪ রাত মে ৩১, ২০১৯
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
শুক্রবার প্রেসক্লাবে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে মানস আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ফোকাস বাংলা।

'বাবার কাছে ওয়াদা করেছিলাম কখনও ধূমপান করবো না'

সারাজীবনে কখনও ধূমপান করেননি বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  শুক্রবার বিশ্ব তামাকমুক্ত দিবস-২০১৯ উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে মাদক ও নেশা নিরোধ সংস্থা (মানস) আয়োজিত আলোচনা সভায় এই কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, "আমার সাত বছর বয়সে মা ক্যান্সারে মারা যান। আমার বাবা অনেক ধুমপান করতেন। একদিন তিনি অত্যন্ত অসুস্থ হয়ে পড়েন। ডাক্তার আমার বাবাকে জানান যে ধূমপান না ছাড়লে মায়ের মতো তিনিও ক্যান্সারে আক্রান্ত হতে পারেন। এর পর থেকে তিনি আর ধূমপান করেননি এবং আমাকে ডেকে সারাজীবনে ধূমপান না করার ওয়াদা করান"।

"আমার অনেক বন্ধুই আমাকে ধূমপান করানোর চেষ্টা করেছে। কিন্তু আমি বাবার কাছে করা প্রতিজ্ঞা সারাজীবন পালন করেছি। আমি কখনও একটি টানও দেইনি সিগারেটে", যোগ করেন ড. হাছান মাহমুদ।

এসময় তিনি দেশের তরুণ সমাজকেও তামাকের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহ্বান জানান। তথ্যমন্ত্রী বলেন, "দেশকে এগিয়ে নিয়ে যেতে ও সোনার বাংলা গড়তে তোমাদেরও তামাককে না বলতে হবে"।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানসের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. অরূপ কুমার রতন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়য়ের ভারপ্রাপ্ত সচিব মো. জাফর উদ্দিন ও চিত্রনায়ক ও এমপি আকবর হোসেন পাঠান ফারুক।