• সোমবার, ডিসেম্বর ০৯, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ১০:৫৫ রাত

মক্কা সম্মেলনে যোগ দিতে সৌদি আরবে শেখ হাসিনা

  • প্রকাশিত ১০:২৭ রাত মে ৩১, ২০১৯
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান

মক্কা সম্মেলনে যোগ দিতে চার দিনের জাপান ভ্রমণ শেষ করে শুক্রবার বিকালে সৌদি আরব পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট স্থানীয় সময় বিকাল ৫টা ১০ মিনিটে জেদ্দার বাদশা আবদুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসিহ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। পরে প্রধানমন্ত্রী তার আবাস মক্কা প্যালেসের উদ্দেশে যাত্রা করেন।

এর আগে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে টোকিওর হানেদা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এ সময় জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তোশিকো আবে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

তিন দিনের সৌদি আরব সফরে প্রধানমন্ত্রী ওআইসির ১৪তম ইসলামিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে শুক্রবার সন্ধ্যায় যোগ দেবেন প্রধানমন্ত্রী। এরপর শনিবার সম্মেলনের একাধিক অধিবেশনে অংশ নেবেন তিনি।

পরের দিন রবিবার সকালে বিমানযোগে মদিনার উদ্দেশে যাত্রা করবেন প্রধানমন্ত্রী এবং সেখানে হযরত মুহাম্মাদ (স.) এর রওজা মুবারকে ফাতেহা পাঠ করে জেদ্দায় ফিরে আসবেন তিনি। সোমবার তিনি হেলসিংকির উদ্দেশে জেদ্দা ত্যাগ করবেন। 

উল্লেখ্য, ‘দ্য ফিউচার অব এশিয়া’ শীর্ষক নিক্কাই আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিতে গত ২৮ মে জাপানের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২ দিনব্যাপী তিন দেশ সফর শেষে ৮ জুন প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।